করোনা ভাইরাস:: সিলেটে নতুন শনাক্ত ৪৮ জন

14


স্টাফ রিপোর্টার :: সিলেট বিভাগে আরও ৪৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুই ল্যাবে ৫৫৮ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা শনাক্ত হয়।

জানা যায়, বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯ জন শনাক্ত হয়েছেন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৯ জন শনাক্ত হয়েছেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ওসমানীর ল্যাবে সিলেটের ৭ জন, সুনামগঞ্জের একজন এবং মৌলভীবাজারের একজন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি.এম. নূরনবী আজাদ জুয়েল বলেন, বৃহস্পতিবার শাবির ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৯ জন, সিলেটের ২৬ জন, হবিগঞ্জের ৩ জন এবং মৌলভীবাজারের একজন রয়েছেন।

নতুন আক্রান্তদের নিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ হাজার ২১৪ জনে দাঁড়ালো। এরমধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬ হাজার ৫৬৯, সুনামগঞ্জে ২ হাজার ২৮৮, হবিগঞ্জে ১ হাজার ৭০০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ২০৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫২ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে এখন পর্যন্ত সিলেট বিভাগে ৯ হাজার ৬৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৯৮৩, সুনামগঞ্জে ১ হাজার ৯৬৪, হবিগঞ্জে ১২৪৭, মৌলভীবাজারে ১৪৪৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।