৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট

4

নিজস্ব প্রতিবেদক

আগামী ৪ অক্টোবর থেকে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট চালুর উদ্যোগ নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এজন্য যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টের (ডিএফটি) কর্মকর্তাদের সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনের আমন্ত্রণ জানিয়েছে বেবিচক।

জানা গেছে, ১৬ সেপ্টেম্বর বেবিচক ও যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টের (ডিএফটি) ভার্চুয়াল সভায় এ-সংক্রান্ত আলোচনা হয়। সভায় ডিএফটি এ বিষয়ে উদ্যোগ নেয়ার কথা জানিয়েছে। সভায় এভিয়েশন সিকিউরিটি বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। বিশেষ করে সিলেট-লন্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট পরিচালনার বিষয়ে এভিয়েশন সিকিউরিটি সম্পর্কিত বিভিন্ন আলোচনা হয়। বেবিচক ও ডিএফটি যৌথ পরিদর্শনের সুপারিশমালা বাস্তবায়ন ও আগামী অক্টোবর থেকে বিমান চলাচল শুরুর যাবতীয় প্রস্তুতি সম্পন্নের কথা উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান দ্রুততার সঙ্গে অনুমোদনের পর্বটি শেষ করার অনুরোধ করেন।

এ প্রসঙ্গে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানান, সভায় আগামী ৪ অক্টোবর থেকে সিলেট-লন্ডন রুটে সরাসরি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ইউকে ডিএফটি বলেছে, তারা উদ্যোগ নেবে। ফের ডিএফটি টিম সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করবে।

এর আগে গত ১৬ জুলাই লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বিমান কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটবাসী ক্ষোভ প্রকাশ করেন। পরবর্তী সময়ে গত ৪ আগস্ট বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক চিঠিতে পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়ে ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।