জয়তু শেখ হাসিনা দাবায় চ্যাম্পিয়ন এক ইন্দোনেশিয়ান

5

ক্রীড়া ডেস্ক ::
তিনজনের পয়েন্ট সমান ছিল। শনিবার শেষদিনে অন্য দুজনের সঙ্গে ৯ খেলা থেকে সমান ৭ পয়েন্ট অর্জন করেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেধারেন্ত সুসান্ত। শিরোপা নির্ধারণে টাইব্রেকিং পদ্ধতির বুশলজ স্কোর অবলম্বন করতে হয় বিচারকদের। সেখানে অন্য দুজনকে টপকে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন সুসান্ত।

ভারতের এসএল নারায়ণন রানারআপ ও ইরানের গ্র্যান্ডমাস্টার মোঃ আমিন তাবাতাবেই হন তৃতীয়। সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে চতুর্থ থেকে অষ্টম স্থানে নাম লিখিয়েছে ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টার ইয়েন নগ থ্রং সন, ভারতের গ্র্যান্ডমাস্টার দিপ্তায়ন ঘোষ, গ্র্যান্ডমাস্টার ডি গুকেশ ও গ্র্যান্ডমাস্টার আর লক্ষণ এবং ফিলিপাইনের গ্র্যান্ডমাস্টার জন পল গোমেজ।

প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশের প্রতিযোগীরা ভালো করতে পারেননি। ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস ১১তম, মোহাম্মদ জাবেদ ১৩তম, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ১৪তম হয়েছেন। গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ১৭তম ও আহমেদ শফিক ১৯তম, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ২১তম ,জিয়াউর রহমান ২২তম ও আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান ২৪তম হন। আগামীকাল রবিবার প্রতিযোগিতার পুরস্কার প্রদান করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এস মায়াজ আহমদ তালহা