করোনায় মারা গেলেন সিলেটের আরও এক আ.লীগ নেতা

17

নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মোশাররফ হোসেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মোশাররফ হোসেনের ছেলে ফাহিদ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মরহুমের জানাজা সোমবার (২৮ সেপ্টম্বর) বাদ মাগরিব নগরের হাওয়াপাড়া জামে মসজিদে অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের নিবেদিত নেতা মোশাররফ হোসেনের শরীরে গত ৯ সেপ্টেম্বর করোনা উপসর্গ দেখা দেয়। এরপর তিনি নগরের দিশারী হাওয়াপাড়ার নিজ বাসায় আইসোলেশনে ছিলেন। কিন্তু এক সপ্তাহেও তার স্বাস্থ্যের উন্নতি না হলে গত ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার তাকে নগরের শহীদ সামসুদ্দিন হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। ২২ সেপ্টেম্বর তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট নিহতের সংখ্যা ২১৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৫৬ জন। এছাড়া সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন মারা গেছেন।

এদিকে সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মোশাররফ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন, আওয়ামী লীগের স্বচ্ছ রাজনীতিতে মোশাররফ হোসেনের অনেক অবদান রয়েছে। তিনি মানুষের ভাগ্যোন্নয়নের রাজনীতি করে গেছেন। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হওয়ার নয়।

নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।