সিলেটের পবিত্র মাটিতে ন্যাক্কারজনক ঘটনায় সিলেটীরা লজ্জিত: মিসবাহ সিরাজ

13


সবুজ সিলেট :: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, সিলেটের স্মৃতিবিজড়িত পবিত্র এই মাটিতে একজন নারীর এমন চরম অবমাননা ও লাঞ্ছনা সভ্য সমাজ কোন ভাবেই মেনে নিতে পারে না।

এই ন্যাক্কারজনক ঘটনা গোটা সিলেটের মানুষকে লজ্জিত, ব্যথিত ও মর্মাহত করেছে এবং এমসি কলেজের ঐতিহ্য ও মর্যাদাকে কলংকিত ও কলুষিত করেছে। তিনি বলেন, অপরাধ ও অপরাধীর পৃষ্ঠপোষকতা সভ্য সমাজ, সুধিমহল কখনো বরদাশত করে না এবং অবশ্যই সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে যেন ভবিষ্যতে কেউ এরকম অপরাধ করতে সাহস না পায়।

তিনি আরো বলেন, ফেসবুকে ধর্ষণের প্রতিবাদ করতে গিয়ে নারী উদ্যোক্তা জিন্নাত লিসাকে যারা বিভিন্নভাবে হুমকি প্রদান করছে, তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এবিষয়ে যতটুকু সহযোগিতার প্রয়োজন আমি আপনাদের পাশে থাকবো। তিনি পাশবিক এই ঘটনার সাথে জড়িত সকল অপরাধীদের দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এমসি কলেজের
ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একঝাঁক নারীদের সমন্বয়ে ও নারী উদ্যোক্তা বিশিষ্ট ব্যবসায়ী জিন্নাত লিসার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

নারী উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যবসায়ী জিন্নাত লিসার সভাপতিত্বে এবং নারী উদ্যোক্তা ফারজাহান মীমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, তরুণ সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ রেদওয়ান আহমদ, এডভোকেট একরামুল হাসান শিরু, এডভোকেট নজরুল ইসলাম, সিলেট উন্নয়ন সংস্থার সহ সংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, নাহিদা তালুকদার, নিসাত তাবাস্সুম, লিজা ইসলাম, নানজানা সানি, মালিহা জান্নাত, সানজিদা জাহান, রামিসা জান্নাত, ডালিয়া জামান, সুমি বেগম, ফাতেমা আক্তার, তানিয়া আক্তার তান্নি, সুহানা রহমান সোনিয়া, ফাহমিদা সুলতানা সাদিয়া, চৌধুরী মায়া, কাশফিয়া শারমিন, আদিবা নওশিন, লিবিয়া আক্তার, সোনিয়া আক্তার রাইসা, সোনিয়া, লাবণ্য, সুজানা, আমিনা চৌধুরী, রিমা তালুকদার, হ্যাপী বেগম, সুহানা রহমান, রজব আলী চিশতি, মো. বাহা উদ্দিন, মনির আহমদ, শাহীন আহমদ, সেলিম আহমদ প্রমুখ।

সবুজ সিলেট/ ২৯ সেপ্টেম্বর/ এহিয়া আহমদ