প্রবাসীর বিরুদ্ধে সাধারণ ডায়েরী ও নানা অনিয়মের অভিযোগ থাকলেও আইনশৃঙ্খলা বাহিনী নীরব

181

গোলাপগঞ্জ প্রতিনিধি ::
গোলাপগঞ্জে প্রবাসী রুকনুজ্জামানের হত্যার হুমকি-ধমকি ও জোর দখল করে ভূমি আত্মসাৎসহ তাহার নৈরাজ্যকর অপকান্ডে স্থানীয়রা, আত্মীয়-স্বজন ও ভাই-বোন অতীষ্ট। সাধারণ মানুষজন তার নৈরাজ্যকর তান্ডব কান্ড ও অর্থের জুরে প্রতিবাদ এবং আইনি আশ্রয় নিতে সাহস পাচ্ছেন না। তার বিরুদ্ধে একাধিক সাধারণ ডায়েরী থাকলেও রহস্য জনক কারণে পুলিশ কোন প্রদক্ষেপ গ্রহণ করছেন না বলে অভিযোগ উঠেছে।

রুকনুজ্জামান চৌধুরীর বাড়ি উপজেলার রণকেলী দক্ষিণভাগ গ্রামে। তিনি মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে। তিনি অস্ট্রেলিয়া প্রবাসী হলেও তার রয়েছে একটি বিশাল বাহিনী। তিনি স্থানীয় ও আত্মীয় স্বজনসহ বিভিন্ন ভাবে হুমকি ধমকি ছাড়াও প্রশাসন ও আইনশৃখলা বাহিনীকে তিনি অর্থের মাধ্যমে তার দখলে রেখেছেন বলে ভয়েজ বার্তা প্রদান করেছেন তার প্রতিপক্ষদের নিকট। সেটি বিভিন্ন ভাবে প্রচারিত হলে এ নিয়ে স্থানীয়রা উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে রয়েছেন। ওই প্রবাসী স্থানীয়দেরসহ আপন ভাই-বোনদেরকেও বিভিন্ন ভাবে ভয়েজ মেসেজ দিয়ে হত্যার হুমকি প্রদান করায় আতংকিত অবস্থায় রয়েছেন প্রতিপক্ষের লোকজনসহ তাহার আত্মীয়-স্বজন। তদন্ত করে প্রবাসীর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ না করলে যে কোন সময় অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন স্থানীয় সচেতন মহল।

এদিকে প্রবাসীর প্রকাশ্যে হুমকির কারণে এত দিন ভয়ে স্থানীয়রা প্রতিবাদ না করলেও এখন তার নানা অপকর্মের কারণে গোটা এলাকার মানুষজন সোচ্চার হয়ে উঠছেন। আর এসব ঘটনায় এলাকায় যে কোন সময় ঘটতে পারে অনাকাংখিত দুর্ঘটনা।

অবশেষে ওই দুষ্কৃতিকারি প্রবাসীর সহোদর শাহজানুজ্জামান চৌধুরী অস্ট্রেলিয়া থেকে জালিয়াত চক্রের সদস্য, ভুমি দখলকারি, প্রতারক আখ্যায়িত করে গোলাপগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন। অপর দিকে উপজেলার রণকেলী এলাকার রণকেলী গ্রæপ নামে একটি সামাজিক সংগঠন গ্রæপের সকল সদস্যদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি ও ভয়েজ বার্তার মাধ্যমে প্রাণ নাশের হুমকি প্রদান করায় ওই প্রবাসীর বিরুদ্ধে একই এলাকার রাদ আহমদ চৌধুরী গোলাপগঞ্জ মডেল থানায় জিডি করেন।

এছাড়াও একই এলাকার বাবুল আহমদকেও প্রাণে মেরে ফেলার হুমকি ও ভয়েজ মেসেজ প্রদান করায় তিনিও একই থানায় সাধারণ ডায়েরী করেছেন। প্রবাসীর বিরুদ্ধে পৃথক পৃথক সাধারণ ডায়েরী গুলো হচ্ছে, ৩১০, ৪৩৬ ও ১১৯৫। ওই দুষ্কৃতিকারি রুকনুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে একাধিক সাধারণ ডায়েরী থাকার পরও তিনি বেপরোয়া হয়ে প্রাণ নাশের হুমকিসহ জোর দখল করে অন্যায় ভাবে অপর ভাই-বোনদের ভুমি দখল করেছেন এবং বর্তমানে আইনকে তোয়াক্কা না করে ভুমি আত্মসাৎ করার কাজে লিপ্ত রয়েছেন।

ওই প্রবাসীর ছোট ভাই শাহজানুজ্জামান চৌধুরী এলাকার আইনশৃঙ্খলা রক্ষাসহ অনৈতিক কার্যকলাপ বন্ধ করণ, জোর পূর্বক ভূমি দখলের কবল থেকে ভূমি রক্ষাসহ বিভিন্ন অপরাধ কান্ডে জড়িত থাকায় প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন। স্থানীয়রাসহ তাহার ভাই শাহজানুজ্জামান চৌধুরী ওই দুষ্কৃতিকারি রুকনুজ্জামান চৌধুরীর অপরাধ কার্যকলাপ বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা