ডিসেম্বরের মধ্যে স্নাতক ডিগ্রি চেয়ে হাবিপ্রবিতে মানববন্ধন

15

সবুজ সিলেট ডেস্ক::
করোনা মহামারি পরিস্থিতিতে থমকে গেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৬ ব্যাচের শিক্ষার্থীদের জীবন।

গত ৭ মাস ধরে ঝুলে রয়েছে লেভেল-৪, সেমিস্টার-২ এর চূড়ান্ত পরীক্ষা। পরীক্ষা হয়ে গেলে তাঁরা দেশ-বিদেশে উচ্চ শিক্ষাসহ বিভিন্ন কর্মক্ষেত্রে যোগদান করার সুযোগ পেতেন।

এজন্য আজ রোববার (১৮অক্টোবর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে ও ঢাকা-দিনাজপুর মহাসড়কে স্নাতক চূড়ান্ত পরীক্ষার ভিত্তিতে বা বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করে ডিসেম্বরের মধ্যে স্নাতক ডিগ্রি প্রদানে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের লেভেল-৪, সেমিস্টার-২ এর শিক্ষার্থীরা।

মানববন্ধনে তাঁরা বলেন, গত ৭ মাস আগেই ১৬ ব্যাচের বিভিন্ন বিভাগের ক্লাস সম্পূর্ণ হলেও আমাদের চূড়ান্ত পরীক্ষা নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে আমরা মানসিক ভারসাম্যহীন হয়ে পরছি। পরিবার আমাদের নিয়ে প্রত্যাশা করে বসে আছে যে সন্তান পরীক্ষা দিয়ে দিলেই কিছু একটা করতে পারবে। তবে আমরা নিরুপায় হয়ে পরেছি।

তাঁরা আরও জানান, ইতোমধ্যে পর পর দুটি একাডেমিক কাউন্সিল হয়ে গেলেও আমাদের নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরীক্ষার ভিত্তিতে বা বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করে ডিসেম্বরের মধ্যে স্নাতক ডিগ্রী প্রদানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের শিক্ষার্থীরা

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম ও রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক জানান, আমরা শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ে গুরুত্ব দিচ্ছি। সরকারি নির্দেশনা পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমি উপাচার্য মহোদয়, ডীন ও বিভাগের চেয়ারম্যান’দের সাথে কথা বলবো। এবং শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে কমিটিও গঠন করা হবে।

সবুজ সিলেট/১৮ অক্টোবর/শামছুন নাহার রিমু