লক্ষীপাশায় শেষ মূহুর্তের প্রচারণা ৪ প্রার্থীর

6

নিজস্ব প্রতিনিধি :: আজ ঘড়ির কাটায় রাত ১২ বাঁজতেই শেষ হবে গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা ইউপির চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা। শেষ দিন উপলক্ষে প্রচার-প্রচারণার কোন কমতি নেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ৪ প্রার্থীর মধ্যে। সেই সাথে ব্যস্ত সময় পার করছেন ৪ জন প্রার্থীর দলীয় নেতাকর্মীসহ সমর্থকেরা।

রোববার (১৮ অক্টোবর) সরেজমিন ঘুরে দেখা যায় প্রার্থীরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে কাকুতি-মিনতি করে ভোট চাইছেন, দিচ্ছেন বিভিন্ন ধরণের প্রতিশ্রুতি।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ আহমদ নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী আফজাল হোসেন ধানের শীষ, স্বতন্ত্র প্রার্থী মাহতাব উদ্দিন জেবুল আনারস ও আব্দুল আলীম তুহিন ঘোড়া মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থানীয় বেশ কয়েকজন ভোটারের সাথে কথা হলে তারা নিজ নিজ দলের প্রার্থীদের নির্বাচনে জয় লাভে এগিয়ে রাখছেন । ৪ জন প্রার্থীর সমর্থকেরাই নিজ প্রার্থীকে বিপুল ভোটে জয় লাভ এগিয়ে রাখছেন।

নৌকার প্রার্থী মাহমুদ আহমদ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে তিনি আশ্বস্ত করেন যে নির্বাচনে জয় লাভ করলে ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে নিয়ে যাবেন ।

ধানের শীষের প্রার্থী আফজল হোসেন বলেন, যদি নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে তিনি নির্বাচনে জয় লাভ করবেন৷ তিনি ধানের শীষে ভোট দেওয়ার জন্য সবাইকে অনুরোধ করেন।

আনারস প্রতীকের প্রার্থী মাহতাব উদ্দিন জেবুল বলেন, আমরা একটি সুষ্ঠু নির্বাচনের দাবি করছি। সুস্থ নির্বাচন হলে ইনশাআল্লাহ আমি বিপুল ভোটে জয় লাভ করব ।

ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল আলীম তুহিন বলেন, জনগণ আমার সাথে আছে। আমি আশা রাখি এই নির্বাচনে জয় লাভ করে চেয়ারম্যান নির্বাচিত হব।

এদিকে নির্বাচনকে সামনে রেখে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান। তিনি বলেন, নির্বাচনের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল ভোটের আগের দিন প্রত্যেক কেন্দ্রে ব্যালেট বাক্স পাঠিয়ে দেয়া হবে।

তিনি বলেন, নির্বাচনে ৩ জন নির্বাহী মাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল মাজিস্ট্রেট থাকবেন। প্রত্যেকটি ভোট কেন্দ্রে ১০ জন পুলিশ ও ১৩ জন আনসার মোতায়েন করা হবে। সেই সাথে র্যাবের ২ টি টিম ও ১ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে। সব ধরণের বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজদারি থাকবে ।