দেম্বেলে-মেসির গোলে জুভেন্তাসের মাঠে বার্সার জয়

3
খেলা ডেস্ক::

ম্যাচের শুরুতে উসমানে দেম্বেলের গোলে এগিয়ে যাওয়া, আর শেষ সময়ে পেনাল্টি থেকে লিওনেল মেসির গোল। তাতে জুভেন্তাসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা দ্বিতীয় জয় পেল বার্সেলোনা।

তুরিনোর আলিয়াঞ্জ স্টেডিয়ামে বুধবার রাতে ‘জি’ গ্রুপের ম্যাচটিতে ২-০ ব্যবধানের জয় পায় রোনাল্ড কুম্যানের দল। এর আগে হাঙ্গেরিয়ান ক্লাব ফেরেঙ্কভারোসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে প্রতিযোগিতাটির নতুন মৌসুমে শুভ সূচনা করেছিল তারা।

জুভেন্তাসের মাঠে ম্যাচের চতুর্দশ মিনিটেই এগিয়ে যায় অতিথি দল। আর শেষ সময়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

ম্যাচটিতে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে পারেনি জুভেন্তাস। করোনাভাইরাস থেকে সেরে উঠতে না পারায় খেলা হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর। ফলে ২০১৮ সালের পর পর্তুগিজ এই ফরোয়ার্ডের সঙ্গে মেসির দ্বৈরথ দেখার যে সুযোগ সৃষ্টি হয়েছিল তা শেষ পর্যন্ত ভেস্তে যায়।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সেলোনা। এগিয়ে যেতেও সময় লাগেনি তাদের। মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে জালে বল জড়ান ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে।

এই গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। ৮৫তম ১০ জনের দলে পরিণত হয় জুভেন্তাস। প্রতিপক্ষের খেলোয়াড়কে বাজে এক ফাউল করলে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে সেন্টার-ব্যাক মেরিহ দেমিরাল মাঠ ছাড়া হন।

ম্যাচের যোগ করা সময়ের প্রথম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। পেনাল্টি বক্সে বার্সেলোনার নতুন সেনসেশন অনসু ফাতিকে জুভেন্তাস উইঙ্গার ফাউল করলে স্পট কিকের বাঁশি বাজান রেফারি।

এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও দৃঢ় করল বার্সেলোনা।

একই দিন ‘এইচ’ গ্রুপের ম্যাচে তুরস্কের ইস্তানম্বুল বাসাকসেহিরকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। একই গ্রুপে জার্মান ক্লাব লাইপজিগের বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ‘ই’ গ্রুপে রুশ ক্লাব ক্রাসোন্দারের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে চেলসি।

সবুজ সিলেট /২৯ অক্টোবর/ শামছুন নাহার রিমু