জালটাকা বানানোর যন্ত্রসহ জকিগঞ্জে দুইজন আটক

3

নিজস্ব প্রতিবেদক :: জকিগঞ্জের চৌধুরী বাজারের এক ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে পুলিশের জালে আটক হয়েছেন টাকা জালিয়াত চক্রের দুই সদস্য। বুধবার রাতে জাল টাকা বানানোর সরঞ্জামসহ জকিগঞ্জ থানার কাজলসার ইউনিয়নের কামালপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে ইসমাইল হোসেন (৪৫) ও একই গ্রামের আব্দুর রউফের ছেলে নুর উদ্দিন (৩৮)- কে আটক করেছে জকিগঞ্জ থানা পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোহন রায় জানান, ইসমাইল হোসেন স্থানীয় চৌকিদারের মাধ্যমে পুলিশকে জানায়, চৌধুরী বাজারের ব্যবসায়ী সুহেল আহমদের দোকানে জাল টাকা রয়েছে। খোঁজ নিয়ে পুলিশ জানতে পারে নুর উদ্দিন একটি নীল রংয়ের ব্যাগ দোকানে রেখে যায়। পুলিশ নুর উদ্দিনকে আটক করলে আসল রহস্য বেরিয়ে আসে। নুর উদ্দিনের তথ্যমতে পরবর্তীতে ইসমাইল হোসেনকে আটক করে পুলিশ। তাদের কাছ থেকে বাংলাদেশী ও ভারতীয় জাল নোট, ছাপানো টাকার সাদাকালো প্রিন্টকপি, টাকা বানানোর রং ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধারকরেছে পুলিশ।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানান, ইসমাইল হোসেন ও নুর উদ্দিন চিহ্নিত অপরাধী। তাদের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় নারী নির্যাতন, চুরি ডাকাতির মামলাসহ ৭টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, ব্যক্তিগত শত্রুতার জের ধরে ব্যবসায়ী সুহেলকে ফাঁসানোর জন্য পরিকল্পিতভাবে তার দোকানে জাল টাকা রেখেছে বলে স্বীকার করেছে নুর উদ্দিন ও ইসমাইল হোসেন। বৃহস্পতিবার তাদেরকে জকিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেন।