টানা ১৫ দিন করোনামুক্ত বড়লেখা উপজেলা

10

বড়লেখা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখায় গত পনেরো দিনে কারও করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়নি। সর্বশেষ গত বুধবার (১৪ অক্টোবর) করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে এখন পর্যন্ত নতুন কোন করোনা রোগী শনাক্ত হননি।বুধবার থেকে শুক্রবার পর্যন্ত এই পনেরো দিনে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্মে ৩০ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।যার মধ্যে ২৪ টির রেজাল্ট নেগেটিভ। বাকি ৬ টির রেজাল্ট এখনো আসেনি।

এদিকে শুক্রবার পর্যন্ত বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৪৯ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ১৪৩ জন। আর মারা গেছেন একজন। শনাক্ত হিসেবে সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ। এ সময় পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৭৬৬ টি।যার মধ্যে ৭৬০ টির রেজাল্ট চলে এসেছে আর ৬ টির অপেক্ষমাণ। বড়লেখা উপজেলা স্বাস্থ কর্মকর্তা ডা.রত্নদ্বীপ বিশ্বাস এসব তথ্য জানান।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.রত্নদ্বীপ বিশ্বাস বলেন,গত পনেরো দিনে উপজেলায় কারও করোনা শনাক্ত হয়নি। বিপরীতে সুস্থ হওয়ার হার বেড়েছে। সুস্থ হওয়াদের অধিকাংশই বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছেন। এটি ইতিবাচক। তবে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালনের কোনো বিকল্প নেই। এ বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য অনুরোধ জানান তিনি।