ফ্রান্সে মহানবীকে অবমাননার প্রতিবাদে হেতিমগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

7

গোলাপগঞ্জ প্রতিনিধি :: ফ্রান্সে মহানবী হজরত মোহাম্মদ সা: এর ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে অবমাননা করার প্রতিবাদে সিলেটের গোলাপগঞ্জের হেতিমগঞ্জে ও উপজেলা সদরে তাওহিদি জনতার উদ্যোগে বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার জুম’আ নামাজের পর পরই বিভিন্ন মাদ্রসা, বিভিন্ন মসজিদ থেকে আগত তাওহিদি জনতা মিছিলে মিছিলে ভরপুর হয়ে উঠে হেতিমগঞ্জ চৌমুহনী। জড়ো হন হাজারো তাওহিদি জনতা। বিক্ষোভ মিছিলের পূর্বে হেতিমগঞ্জ চৌমুহনী মসজিদ মার্কেটের সম্মুখে বাটুলগঞ্জ মাদ্রাসার মহতমিম মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। কোরান তেলাওয়াতের মাধ্যমে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাওলানা মারুফ আহমদ, মাওলানা আব্দুল্লাহ, শামছুল ইসলাম আনা মিয়া, সুজন মিয়া, আব্দুল গফফার, সাকেল ইসলাম, ব্যবসায়ী আনা মিয়াসহ বিভিন্ন মাদ্রাসার মহতমিম, প্রিন্সিপালবৃন্দ। প্রতিবাদ সভা শেষে হেতিমগঞ্জ বাজার থেকে এক বিক্ষোভ মিছিল বের করে বাজারের গুরুত্বস্থান প্রদক্ষিণ করা হয়।

সভায় বক্তারা বলেছেন, ফ্রান্সে বিশ্ব নবী হযরত মোহাম্মদ সাঃ কে অবমাননাকারিদের ফাঁসির দাবি জানান। অন্যতায় বিশ্বে তাওহিদি জনতা আর ঘরে বসে থাকবে না। তারা আরো কঠোর কর্মসূচি প্রদান করবেন বলে হুসিয়ারী সতর্ক বার্তা প্রদান করেন তারা।

এদিকে হেফাজতে ইসলামের উদ্যোগে বাদ জুম’আ উপজেলা সদরে মহানবী হযরত মোহাম্মদ সাঃ কে ব্যঙ্গচিত্র করে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেলসহ হেফাজতে ইসলামের উপজেলা শাখার নেতৃবৃন্দ ও তাওহিদি শত শত জনতা উপস্থিত ছিলেন।