পর্যটক আকৃষ্ট করতে সিলেট-তামাবিল-জাফলং সড়কে চলবে এসি বাস: সিলেটে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান

22

স্টাফ রিপোর্টার ::দু’টি পাতা একটি কুঁড়ির দেশ সিলেট। আধ্যাত্মিক নগরী হিসেবেও খ্যাত এই সিলেট। সিলেটের যেদিকে চোখ যাবে, সেদিকেই দেখা যাবে সবুজে ঘেরা চা-বাগান। ছোটোবড়ো পাহাড়-টিলা, হাওর, নদী, বনাঞ্চল, ঝরনার এক অপরূপ সমারোহ আধ্যাত্মিক নগরী সিলেট অঞ্চল। নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর সিলেটের পর্যটন শিল্প। সিলেটে রয়েছে উপমহাদেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ মালনীছড়া চা-বাগান। এই অঞ্চলে আসা পর্যটকদের মন জুড়ায় সৌন্দর্যের রানি খ্যাত জাফলং, নীলনদ খ্যাত স্বচ্ছ জলরাশির লালাখাল, পাথর-জলের মিতালীতে বয়ে যাওয়া বিছনাকান্দির নয়নাভিরাম সৌন্দর্য, পাহাড় ভেদ করে নেমে আসা পাংথুমাই ঝরনা, সোয়াম্প ফরেস্ট রাতারগুল, মিনি কক্সাবাজার খ্যাত হাকালুকির হাওর ও কানাইঘাটের লোভাছড়ার সৌন্দর্য।

সিলেটের পর্যটন স্পটগুলো দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করে। তাদের কাছে এসব স্পট বেশ জনপ্রিয়ও। এখানকার জলবায়ু ও পরিবেশ পর্যটনের জন্যে উপযোগী। তবে পর্যটক আকৃষ্ট করতে এখানকার অবকাঠামোগত সার্বিক উন্নয়ন জরুরি বলে মনে করেন পর্যটকরা।

পর্যটকদের আকৃষ্ট করতে এবার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট -তামাবিল-জাফলং সড়কে এবার এসি বাস চলাচল করবে। গতকাল শনিবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় সিলেট নগরীর সোবহানীঘাট এলাকায় এসি বাস সার্ভিসের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

এসময় তিনি বলেন, বর্তমান সরকারের আমলে উন্নত দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এখন এগিয়ে গেছে। সিলেটে আগত পর্যটকদের সুবিধার্তে এখন এসি বাস চালু করা হয়েছে। ভবিষৎতে আরও উন্নত ধরনের বাস পর্যটকদের জন্য আনা হবে। এসি বাসের এই পথচলা প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভুমি জৈন্তা-গোয়াইনঘাট -কোম্পানিগঞ্জ এলাকায় পর্যটকদের আকৃষ্ট করবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী, পুর্বজাফলং ইউ পি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, অধ্যক্ষ ফজলুল হক, অধ্যক্ষ ডক্টর এনামুল হক সরদার, জৈন্তাপুর প্রেস ক্লাবের সভাপতি শাহেদ আহমদ, সিলেট তামাবিল বাসমালিক সমিতির সভাপতি নাজিম উদ্দিন লস্কর, নুরুউদ্দিন, নিজাম উদ্দিন,আব্দুল হাফিজ, জাকারিয়া মাহমুদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন।

সবুজ সিলেট/ ৩১ অক্টোবর/শামছুন নাহার রিমু