পরিবারের অভিযোগ ডাক্তারের অবহেলা- কুলাউড়া হাসপাতালে নিউমোনিয়া আক্রান্ত শিশুর মৃত্যু

52

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়া হাসপাতালে দেড় বছর বয়সী রিয়াদ নামক এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুর পরিবারের দাবি ডাক্তারের অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে। (৩০ অক্টোবর) শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় শিশুরটির মৃত্যু হয়। এনিয়ে হাসপাতালে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

হাসপাতাল সুত্রে জানা যায়, জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নে বাহাদুরপুর গ্রামের বাসিন্দা আব্দুল লতিফের দেড় মাস বয়সী শিশুপুত্র নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। শুক্রবার বিকেল ৩ টার দিকে শিশুটিকে কর্তব্যরত নার্স নেবুলাইজার দেয়ার পর শিশুটির শারীরিক অবস্থার আরও অবনতি ঘটে। তখন তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। মৌলভীবাজার নেয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলার সময় শিশুর মৃত্যু হয়। শিশুর মৃত্যুর পর তার নিকটাত্মীয়রা ডাক্তারের অবহেলায় শিশুর মৃত্যু হয়েছে বলে ক্ষিপ্ত হয়ে উঠেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উত্তেজনা নিরসন করে।

শিশুর পিতা আব্দুল লতিফ জানান, ডাক্তারের অবহেলায় নেবুলাইজার দেয়ার সময় তার ছেলের মৃত্যু হয়।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক জানান, শিশুটি নেবুলাইজার দেয়ার সময় হঠাৎ করে অবস্থার অবনতি হয়। অ্যাম্বুলেন্সে তোলার সময় শিশুটি মারা যায়। কিন্তু কেন এমন হলো, বুঝতে পারছি না? কুলাউড়া থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান জানান, পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। ময়নাতদন্ত শেষে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। নিহতের পরিবার কোন অভিযোগ দায়ের করেনি। থানায় অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।