ফিটনেস টেস্টে সাকিবের বাজিমাত

6

ক্রীড়া ডেস্ক :: অনেকেই ভেবেছিলেন যুক্তরাষ্ট্রে থাকায় ফিটনেস নিয়ে মোটেই কাজ করেননি সাকিব। ফলে তার ফিটনেস লেভেলও আপ টু দ্য মার্ক নেই। অনেকে আবার এও বলেছিলেন, বঙ্গবন্ধু কাপের লক্ষ্যে বিসিবি’র নেয়া ফিটনেস পরীক্ষায় তিনি পাস মার্কও পাবেন না। কিন্তু সবার ধারণা মিথ্যে প্রমাণ করে ফিটনেস টেস্টে বাজিমাত করলেন এই টাইগার ‘সুপারম্যান’। পাশের জন্য বেঞ্চ মার্ক ১১ ধরে দেওয়া হলেও তিনি পেয়েছেন ১৩ ঊর্ধ্বো। আরো স্পষ্ট করে বললে ১১৩ ক্রিকেটারের মধ্যে সর্বোচ্চ স্কোর করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দায়িত্বশীল একটি সূত্র বুধবার (১১ নভেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন। তবে বোর্ডের আরোপ করা বিধি নিষেধের কারণে তিনি তার সমুদয় নাম্বার প্রকাশ করেননি।

সূত্রটির দেওয়া তথ্যমতে, ‘সাকিব সবেচেয়ে ভালো করেছে। তবে স্কোর কত তা আমি বলতে পারব না। বোর্ডের নিষেধ আছে।’

তবে নাম প্রকাশে অনিচ্ছুক আরো একটি সূত্র জানিয়েছে সাকিব ১৩.৭ পেয়ে ফিটনেস পরীক্ষায় পাস করেছেন।

পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি উপলক্ষ্যে গত দুই দিনে বিসিবি’র নেয়া দুই ফিটনেস টেস্টে গতকাল পর্যন্তও ১১৩ ক্রিকেটারের মধ্যে ১৩.৪ চার নিয়ে শীর্ষে ছিলেন তরুণ বাঁহাতি স্পিনার নিহাদুজ্জামান। কিন্তু সুত্রটির দেওয়া তথ্যমতে আজ তাকেও ছাপিয়ে গেলেন সাকিব।

অবশ্য সাকিবের ফিটনেস পরীক্ষা দেওয়ার কথা ছিল ফিটনেস টেস্টের প্রথম দিনেই অর্থাৎ ৯ নভেম্বর। কিন্তু তাকে ভালোভাবে পরখ করে দেখতে আজ তার ফিটনেস টেস্ট নেওয়ার সিদ্ধান্ত নেয় টাইগার প্রশাসন। এদিন সাকিবের সঙ্গে আরো ফিটনেস টেস্টে দিয়েছেন; দুই পেসার হাসান মাহমুদ ও ইয়াসিন আরাফাত মিশু।