ইউ এস কংগ্রেসম্যান এন্ডি লেভিনের সাথে বাংলাদেশি কমিউনিটি এবং এমপেক এর ভার্চুয়াল কফি আওয়ার অনুষ্ঠিত

17

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র ::
ইউএস কংগ্রেসের সদস্য কংগ্রেসম্যান এন্ডি লেভিনের মিশিগান ৯ নম্বর কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট থেকে বিপুল ভোটে নির্বাচিত হোন। নির্বাচিত হবার পর সর্বপ্রথম তিনি বাংলাদেশ কমিউনিটির মূল ধারার রাজনৈতিক ব্যক্তিত্ব এবং মুসলিম সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক সৌজন্য মূলক ভার্চুয়াল কফি আওয়ার বৈঠকের আহ্বান জানান। বৈঠকের পরিচালনা করেন বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ এবংএমপেক চেয়ারম্যান ডঃ রাব্বি আলম। সভার শুরুতে ডক্টর রাব্বি আলম কংগ্রেস সদস্য এন্ডি লেভিনকে ধন্যবাদ জানান এবং পরিচয় করেন করিয়ে দেন।

এসময় ডক্টর আলম এমপেক এর সকল সদস্যদের পরিচয় করিয়ে দেন। পাশাপাশি বাংলাদেশ কমিউনিটির আমন্ত্রিত অতিথিদের পরিচয় করিয়ে দেন।
অফিশিয়াল ডেলিগেটদের মধ্যে কংগ্রেসমেন এন্ডি লেভিনএর সাথে আরও যোগদান করেন কমিউনিটি আউট্রিচ স্তেফিনি কমিউনিটি ডেপুটি এলেনোর। এমপেকের পক্ষে যোগদান করেন এমপেক সেক্রেটারি অ্যাডভোকেট নুরুল হাসান পারভেজ, এক্সিকিউটিভ মেম্বার মিনহাজ রাসেল চৌধুরী, মাহবুব রাব্বি খান ও সৈয়দ আলী রেজা।

বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ কমিশনার আল মাসুম খান, বাংলাদেশের বিশিষ্ট মানবাধিকার কর্মী ওয়াহেদ নবী তুহিন। বাংলাদেশ কমিউনিটির সদস্যদের মধ্যে যোগদান করেন নাষ্ট প্রতিষ্ঠাতা সদস্য নাজেল হুদা, মোস্তাক আহমেদ,ওয়াহিদ, এমডি নিজাম উদ্দিন এবং মো: আজাদ।

এ সময় কংগ্রেসমেন বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বিশেষ করে আগামীতে পেনডামিক এককালীন ভাতা ১২০০ ডলার এবং চাইল্ড ভাতা ৫০০ ডলার নতুন সরকার দায়িত্ব নেয়ার পরই এটা পাস হবে বলে জানান। এছাড়া ব্যবসায়ীদের জন্য বিলে নতুন সংযোজন আসছে হেলথকেয়ার বিল, কোভিড ভ্যাকসিন অান এম্প্লয়মেন্ট ভাতা স্পেশাল ইকোনমিক প্যাকেজের কথা উল্লেখ করেন।

উল্লেখ্য মিস্টার লেবিন ইউএস কংগ্রেসের পররাষ্ট্র বিষয়ক কমিটির মেম্বার এবং আন্তর্জাতিক অ্যাফেয়ার্স কমিটির সদস্য।তিনি বাংলাদেশ সরকারের রোহিঙ্গা বিষয়ক পদক্ষেপের প্রশংসা করেন এবং আগামীতে বাংলাদেশের বিষয় নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন।
বক্তব্যে স্টেফানি মোরা বলেন আমরা বাংলাদেশী কমিউনিটির প্রতি সত্যিই মুগ্ধ অভিভূত তিনি আলমের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা

  •