বার্সেলোনার সঙ্গে ড্রর পর এবার রিয়ালকে হারাল আলাভেস

4

খেলা ডেস্ক::
লা লিগায় বড় দলগুলোর হোঁচট খাওয়া অব্যাহত রয়েছে। এবার আলাভেসের কাছে হেরে গেছে রেকর্ড ৩৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে বার্সেলোনার সঙ্গে ড্র করা আলাভেস ২-১ গোলে হারিয়ে দিয়েছে রিয়ালকে। এনিয়ে টানা পাঁচ ম্যাচে অপরাজিত তারা, আর লিগের সবশেষ ছয় ম্যাচে জয়ের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। এই জয়ে পয়েন্ট তালিকায় নয় নম্বরে ওঠে এসেছে আলাভেস। আর শেষ ছয় ম্যাচে তাদের জয় মাত্র দুটি, তিনটি হারে রিয়ালের অবস্থান চতুর্থ।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে লুকাস পেরেসের গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। শেষ দিকে ব্যবধান কমান কাসেমিরো।

শেষ পাঁচ রাউন্ডে মাত্র দুটিতে জেতা রিয়াল শুরুতেই পিছিয়ে পড়ে। প্রথম আক্রমণে আলাভেসের ভিক্তর লাগুয়ারদিয়ার হেডে বল ডি-বক্সে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জোরালো স্পট কিকে গোলটি করেন পেরেস। এনিয়ে লিগে শেষ তিন ম্যাচে পাঁচটি পেনাল্টি হজম করল রিয়াল। আর এই সময়ে তারা যে ছয়টি গোল খেয়েছে, তার পাঁচটি পেনাল্টি থেকে, অন্যটি আত্মঘাতী।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে স্কোরলাইন ২-০ করে আলাভেস। রাফায়েল ভারানের ব্যাকপাস ভালোভাবেই নিয়ন্ত্রণে নিয়েছিলেন রিয়াল গোলরক্ষক, পাস দিতে পারতেন দুই পাশে দুই সেন্ট্রাল ডিফেন্ডারকে, তা না করে বাড়ান মাঝ বরাবর কাসেমিরোর উদ্দেশে। মাঝপথে বল ধরে বিন্দুমাত্র সময় নষ্ট না করে নিচু শটে গোল করেন হোসেলু।

গোল পেতে মরিয়া রিয়ালের ভিনিসিউস জুনিয়রের শট গোলরক্ষক কোনোমতে ঠেকানোর পর আলগা বল খুব কাছ থেকে জালে ঠেলে দেন কাসেমিরো।

২০ বছর পর রিয়ালের মাঠে জয়োৎসব করল আলাভেস; সেবার ১-০ গোলে জিতেছিল দলটি। ১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। আলাভেসের ১১ ম্যাচে পয়েন্ট ১৩। ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ। আট ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে নেমে গেছে বার্সেলোনা।

সবুজ সিলেট/২৮ নভেম্বর/শামছুন নাহার রিমু