নারীদের কর্মক্ষম করতে প্রধানমন্ত্রী কাজ করছেন নিরলসভাবে : ইউএনও নাহিদা

9

সবুজ সিলেট ডেস্ক ::
নারীদের কর্মক্ষম করে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন বলে জানিয়েছেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন।

আজ সোমবার (৩০ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে বিশেষ ধরনের প্রচার কার্যক্রমের আওতায় সিলেট বিভাগীয় জেলা তথ্য অফিসের উদ্যোগে জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিলেট বিভাগীয় জেলা তথ্য অফিসের পরিচালক জুলিয়া যেসমিন মিলি’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইয়াহিয়া এবং তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা ফেরদৌসী।

বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগকে অধিকতর সফল করার লক্ষ্যে এ বিষয়ে গুরুত্বারোপ করে বক্তব্য উপস্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন কেবলমাত্র প্রত্যন্ত অঞ্চলের সর্বসাধারণকে সুখ সমৃদ্ধি প্রদানের লক্ষ্যে। কিন্তু সেই সকল উদ্যোগকে সফল করতে বিশেষ করে নারীদেরকে সর্বক্ষেত্রে কাজ করতে হবে। শুধুমাত্র ঘরের কাজে আত্মনিয়োগ করে এ উদ্যোগ সমূহে সফল করা যাবে না।

সভাপতির বক্তব্যে পরিচালক জুলিয়া যেসমিন মিলি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগকে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে তথ্য অফিসের প্রচার কার্যক্রম অব্যাহতভাবে পরিচালিত হচ্ছে।

বর্তমান সরকারকে নারী বান্ধব সরকার আখ্যায়িত করে তিনি আরও বলেন, সরকারের যুগান্তকারী কর্মপরিকল্পনা বাস্তবায়নের ফলে নারীরা আজ দেশের সকল সেক্টরে পুরুষদের পাশাপাশি কাজ করছেন। নারীদের এই অগ্রযাত্রায় সকলকে সামিল হওয়ার আহ্বান জানান তিনি। বর্তমান সরকারের সকল প্রকার উন্নয়ন কর্মকাণ্ডের সাথে জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে সিলেট বিভাগীয় জেলা তথ্য অফিসের প্রচারণা অব্যাহত রয়েছে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

সিলেট বিভাগীয় জেলা তথ্য অফিসের ঘোষক মো. লেবাছ উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত মহিলা সমাবেশে জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা, এনজিওকর্মী এবং বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মহিলা অংশগ্রহণ করেন।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা