বারকে উপাসনালয় হিসেবে নিবন্ধনের আবেদন

13

আন্তর্জাতিক ডেস্ক :: করোনাভাইরাসের তৃতীয় পর্যায়ে যুক্তরাজ্যে আবারও বন্ধ ঘোষণা করা হয়েছে বার-রেস্টুরেন্ট। নিষেধাজ্ঞার অধীনে পাব ও বারগুলো থেকে কেবল অ্যালকোহল কিনে নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে, নটিংহামে যা বুধবার থেকে কার্যকর হবে। খবর মেইল অনলাইনের।

তবে গির্জাসহ উপাসনালয়গুলোতে দর্শনার্থীদের প্রবেশের অনুমতি রয়েছে। তবে কেবল একই পরিবার বা গ্রুপের ব্যক্তিদের ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য। এ অবস্থায় নটিংহ্যামের এক টাকিলা বার মালিক তার বারকে গির্জা হিসেবে নিবন্ধনের আবেদন করেছেন।

কোভিড নিষেধাজ্ঞার ‘ভণ্ডামি প্রকাশের’ উদ্দেশ্যে ৩৪ বছর বয়সী বার মালিক জেমস আসপেল এ কাজ করেছেন। তার বারের নাম ‘ফোর হানড্রেড রেবিটস’। এজন্য তিনি ‘চার্চ অব দ্য ফোর হানড্রেড রেবিটস’ শিরোনামে এ আবেদন করেছেন।

জেমস তার এ উদ্যোগের জন্য লোকজনের সই প্রত্যাশা করেছেন। তিনি বলেন, ‘এর উদ্দেশ্য রসিকতা করা, কিন্তু এটি গুরুতর অবস্থান থেকে এসেছে। নতুন বিধিনিষেধের কারণে আমরা বার বন্ধ করতে বাধ্য হয়েছি। এটি আবার খুলতে কয়েক মাস লাগতে পারে। অথচ আমাদের কাছে কোনো খাবারের প্রস্তাবও আসেনি।’

তিনি আরও বলেন, ‘আমাদের মনে হচ্ছে আমাদের অন্যায়ভাবে টার্গেট করা হয়েছে, যেটা কিছুটা হলেও ভুল বলে মনে হচ্ছে। অথচ জিম থেকে ম্যাসেজ পার্লার- সবকিছু খোলা থাকতে পারে। ক্রিসমাসের বাজার চলছে। ফলে আমি যখন ভাবছি, এটি হাস্যকর। সুতরাং আমরা বারটিকে উপাসনালয় হিসেবে নিবন্ধনের জন্য একটি আবেদন পাঠিয়েছি।’

পাঁচ বছর আগে বারটি খোলেন জেমস। তিনি বলেন, ‘আবেদনটি বিবেচনার জন্য নটিংহামের রেজিস্ট্রার জেনারেলের কাছে পাঠানো হয়েছে। ‘

  •