শায়েস্তাগঞ্জে পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন জমা

10

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র কাউন্সিলর প্রার্থীরা মনোনয়ন দাখিল করেছেন। মঙ্গলবার(১ ডিসেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল। বিপুল উৎসাহ উদ্দীপনা সহকারে প্রার্থীরা কর্মী সমর্থকদের নিয়ে মনোনয়ন দাখিল করেন।

মেয়র পদে মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদউজ্জামান মাসুক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফজল উদ্দিন তালুকদার,আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শিবলু, সারোয়ার আলম, ইমদাদুল ইসলাম শীতল, বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ফরিদ আহমেদ আলী।

এছাড়াও পৌর সভার ৯ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম এর কাছে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

সহকারী রিটার্নিং অফিসার ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন মনোনয়নপত্র ৩ ডিসেম্বর যাচাই বাছাই করা হবে। ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম এ। এবারের নির্বাচনে ১৭ হাজার ৯ শ ৬১ জন ভোটার রয়েছেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জ পৌরসভার যাত্রা শুরু। পৌরসভা গঠন করার পর একটি উপ-নির্বাচন ও ৪টি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

সবুজ সিলেট/০১ ডিসেম্বর/সেলিম হাসান