ভারতে আন্দোলনরত কৃষকদের পাশে থাকার বার্তা দিলেন জাস্টিন ট্রুডো

12

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের দিল্লিতে টানা ছয়দিন ধরে আন্দোলন করছেন কৃষকরা। এবার তাদের এই আন্দোলনে সংহতি প্রকাশ করে পাশে থাকার বার্তা দিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

মঙ্গলবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক ভিডিও বার্তায় আন্দোলনরত কৃষকদের পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, ’শান্তিপূর্ণভাবে আন্দোলনের অধিকার রক্ষায় কানাডা সবসময় পাশে আছে।’ কৃষক আন্দোলনের খবরে তিনি যথেষ্ট উদ্বিগ্ন বলেও জানান।

এ প্রসঙ্গে ভিডিওতে ট্রুডো আরও বলেছেন, “আপনাদের অনেকেরই প্রকৃত অবস্থা সম্পর্কে আমি অবগত। তাই কানাডা সবসময় আপনাদের পাশে আছে।” কৃষকদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নেওয়ার বার্তাও দেন তিনি। তার ভাষ্য, “আমরা আলোচনার গুরুত্ব বুঝি। তাই সরাসরি ভারতের সরকারের কাছে আমাদের চিন্তার কথা তুলে ধরেছি। এইসময় আমাদের সকলকে একসঙ্গে চেষ্টা করতে হবে।” তার এই ভিডিওটি বিশ্ব শিখ সংগঠনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে।

কানাডার প্রধানমন্ত্রীর এই বার্তাকে ‘অযাচিত’ ও ‘ভুল তথ্য সম্বলিত’ বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। ট্রুডোর মন্তব্যের নিন্দা করেছেন শিব সেনার নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদীও।

টুইটারে তিনি লিখেছেন, “এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। অন্য দেশের রাজনীতির ঘুঁটি নয়। ভারতের সৌজন্যকে সম্মান দিন।” একইসঙ্গে তিনি দ্রুত কৃষকদের সমস্যার সমাধান করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেন। যাতে অন্যদেশ এই সমস্যায় নিজেদের মতামহত জাহির করতে না পারে।

  •