করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, আক্রান্ত ২১৯৮

4

সবুজ সিলেট ডেস্ক ::
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। মৃত ৩৮ জনের মধ্যে ৩০ জনই ঢাকা বিভাগের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা হলো ৬ হাজার ৭১৩ জন। এখন পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে পুরুষ ৫ হাজার ১৪১ জন এবং নারীর সংখ্যা ১ হাজার ৫৭২ জন।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অফিদফতর এই তথ্য জানায়।

বয়স ও স্থান বিশ্লেষণ করে দেখা যায়, মৃত ৩৮ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ১ জন এবং রংপুরে ২ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৭ জন এবং ১ জন বাড়িতে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ জনে শনাক্ত হয়েছেন ১৩ দশমিক ৭৬ শতাংশ এবং এখন পর্যন্ত মোট শনাক্তের হার নমুনা পরীক্ষার ১৬ দশমিক ৭৪ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮২ দশমিক ১৮ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৮৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৭২টি। এখন পর্যন্ত মোট ২৮ লাখ ৪ হাজার ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ১৯৮ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৮ জন, এ নিয়ে মৃতের সংখ্যা হলো ৬ হাজার ৭১৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন, এখন পর্যন্ত সুস্থ ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা

  •