‘ম্যারাডোনার আবেগ রোনালদোর মধ্যে সামান্য থাকলেও মেসির একদম নেই’

11

স্পোর্টস ডেস্ক :: বেনফিকা কোচ জর্জ জেসুসের মতে, আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা সবার থেকে আলাদা ফুটবলের প্রতি তার আবেগের জন্য। ফুটবলকে অন্যরকম ভালোবাসতেন তিনি। সেজন্যই তিনি বিশ্বকাপ জিতেছেন। সর্বকালের অন্যতম সেরা হয়েছেন। বর্তমান সময়ের অন্যতম সেরা দুই তারকা রোনালদো কিংবা মেসির ফুটবলের প্রতি ওই পর্যায়ের আবেগ নেই।

সংবাদ মাধ্যমকে জেসুস বলেছেন, ‘পেলের পাশাপাশি সর্বকালের সেরা ফুটবলার হলেন ম্যারাডোনা। পেলে এখনও বেঁচে আছেন। তাদের মধ্যে ম্যারাডোনা ছিলেন অসাধারণ। শুধু ফুটবলার হিসেবে কিংবা ম্যারাডোনার দুর্দান্ত প্রতিভার জন্য নয়। বরং তিনি বল পায়ে যেটা দেখিয়েছেন তার জন্য।

ম্যারাডোনা নিঃসন্দেহে বিশ্বের সেরা হয়েছেন ফুটবলের প্রতি তার আবেগের জন্য। তিনি ফুটবলার হওয়ার দরকারি সবকিছু নিয়ে জন্মেছিলেন। ফুটবলার হওয়ার জন্য জন্মেছিলেন। বল নিয়ে মাঠে ছোটার জন্য তার মধ্যে আলাদা আবেগ কাজ করতো। এখানকার দুই সেরা রোনালদো কিংবা মেসির মধ্যে যা নেই।

রোনালদোর মধ্যে তাও কিছুটা আবেগ আছে। কিন্তু মেসির কিছুই নেই। ফুটবলের প্রতি তার আলাদা কোন আবেগ কাজ করে না। মেসি অবশ্যই সেরাদের একজন। কিন্তু আমরা কথা বলছি, জীবিকা এবং ফুটবলের প্রতি আবেগের মধ্যে পার্থক্য নিয়ে। আমি মনে করি এই জায়গায় অন্য সবার থেকে ম্যারাডোনা আলাদা।’

  •