গৃহবধু তামান্না হত্যার প্রতিবাদে গোলাপগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন

4

গোলাপগঞ্জ প্রতিনিধি

সিলেট নগরীর উত্তর কাজীটুলার এলাকায় স্বামীর হাতে নিহত গৃহবধূ তামান্না হত্যার প্রতিবাদে গোলাপগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে তামান্নার প্রতিষ্ঠান রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় তামান্নার নিজ শিক্ষাপ্রতিষ্ঠান রাণাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে হত্যার সাথে জড়িতদের  গ্রেপ্তার ও  শাস্তির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে পরবর্তী প্রতিবাদ সভায়  প্রতিষ্ঠানের অধ্যক্ষ  মহিউদ্দিন জাকারিয়া চৌধুরীর সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী কাসেম সামীর পরিচালনায় বক্তব্য রাখেন- প্রভাষক জাকির হোসাইন, সহকারী শিক্ষক মুরশিদ হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা আব্দুল হক, সমাজসেবী মুন্না চৌধুরী, প্রাক্তন শিক্ষার্থী স্বপন, মাহমুদুল হাসান প্রমুখ।

এসময় পরিবারে পক্ষে উপস্থিত ছিলেন নিহতের মা হাফিজুন চৌধুরী, বড় বোন সৈয়দা পান্না বেগম, বোন সৈয়দা ঝরনা বেগম।

এছাড়াও মানববন্ধনে শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এময় বক্তারা বলেন, আজ আমরা শান্তিপূর্ণ মানববন্ধন করেছি। আগামী ৭২ ঘন্টার ভিতরে যদি আসামীদের আইনের আওতায় না আনা হয় তাহলে আমরা কঠোর আন্দোলনের ডাক দিব। প্রশাসন কী এতটাই দূর্বল যে তামান্না হত্যার আসামীদের আজ ১০ দিন পার হওয়ার পরও ধরতে পারেন নি।  মানববন্ধনে তামান্না হত্যার সাথে যারাই জড়িত তাদেরকে খুব দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমৃলক শাস্তির দাবি করেন বক্তারা।

এদিকে মানবন্ধনে আবেগ আপ্লূত কান্নাজড়িত কন্ঠে  তামান্নার মা হাফিজুন চৌধুরী বলেন, আমার মেয়ের হত্যাকারীকে এখন পর্যন্ত কেন গ্রেপ্তার করা হয়নি কেন? আমি এর বিচার প্রধানমন্ত্রীর হাতে দিলাম। আমার মেয়েকে হত্যায় জড়িত সকলের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জনান। সেই সাথে খুনিদের দৃষ্টান্তরমূলক শাস্তির দাবি করেন।

সবুজ সিলেট/০৩ ডিসেম্বর/সেলিম হাসান

  •