সিলেটে আনসার-ভিডিপির মৌলিক প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

7

সিলেট আনসার-ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন বলেছেন, প্রশিক্ষণের জ্ঞানকে কাজে লাগিয়ে কর্মদক্ষতা বৃদ্ধিপূর্বক আত্মকর্মসংস্থান সৃষ্টি করে জনগণের কল্যাণে কাজ করতে হবে। তিনি সমাজের উন্নয়নে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, যৌতুক, বাল্যবিবাহ, নারী নির্যাতন, ছিনতাই সহ সামাজিত অবক্ষয় রোধমূলক কর্মকান্ডে সকল ভিডিপি প্রশিক্ষণার্থীদেরকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।
তিনি ৩ ডিসেম্বর বৃহস্পতিবার কানাইঘাট উপজেলার দিঘিরপাড় ইউনিয়ন কমপ্লেক্সে ও জৈন্তাপুর উপজেলার রাজবাড়ি গ্রামে সিলেট ২টি উপজেলার ২টি গ্রামের বাছাইকৃত ১২৮ জন ভিডিপি সদস্যদের ১০দিন মেয়াদী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদ, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের শেয়ার সনদ ও প্রশিক্ষণ ভাতা বিতরণী পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে একথা বলেন।
কানাইঘাট উপজেলার আনসার ও ভিডিপি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলামে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিঘিরপাড় ইউনিয়ন পরিষদের সদস্য মুন্সি আবুল হোসেন চৌধুরী। বক্তব্য রাখেন ভিডিপি দলপতি মোঃ বশির উদ্দিন আহমদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন প্রশিক্ষণার্থী আবুল কালাম আজাদ ও শামীমা বেগম প্রমুখ।
জৈন্তাপুর বিয়াম ডাঃ কুদরত উল্লাহ স্কুল এন্ড কলেজে অডিটোরিয়ামে উপজেলার আনসার ও ভিডিপি কর্মকর্তা জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সিলেট আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তাদের সহযোগিতায় জেলার ২টি উপজেলার ২টি গ্রামের বাছাই ৬৪ জন পুরুষ ও ৬৪ জন মহিলা ভিডিপি সদস্যদের ১০ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ শুরু হয়।
প্রশিক্ষণ কর্মশালায় আনসার ও ভিডিপি কর্মকর্তা ও উপজেলা পর্যায়ের ৮টি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রশিক্ষণার্থীদের মাঝে আত্মকর্মসংস্থান বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।
ভাল প্রশিক্ষণার্থী হিসেবে প্রতি গ্রামের ৩ জনকে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি। তিনি শৃঙ্খল, নিরাপত্তা ও দেশের উন্নয়নের আনসার-ভিডিপি’র সদস্যদের কাজ করার মাধ্যমে উল্লেখ্য যোগ্য ভ‚মিকা রাখতে হবে।

বিজ্ঞপ্তি

সবুজ সিলেট/০৩ ডিসেম্বর/সেলিম হাসান