টানা ৪ দিন শনাক্ত ২ হাজার ও মৃত্যু ৩০ এর ওপরে

18

সবুজ সিলেট ডেস্ক::
দেশে টানা চার দিন ধরে করোনা শনাক্ত দুই হাজারে ঘরে রয়েছে। গত ৩০ নভেম্বর শনাক্ত ছিল ২ হাজার ৫২৫, ১ ডিসেম্বর ২ হাজার ২৯৩, ২ ডিসেম্বর ছিল ২ হাজার ১৯৮ জন এবং গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩১৬ জন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এছাড়া গত ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন মৃত্যুর সংখ্যাও ৩০ জনের ওপরেই আছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮৩৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮০৭টি। এখন পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩১৬ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৭১ হাজার ৭৩৯ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৫ জন, এই পর্যন্ত মোট ৬ হাজার ৭৪৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৯৩ জন, এখন পর্যন্ত মোট সুস্থ ৩ লাখ ৮৮ হাজার ৩৭৯ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৭৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭২ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮২ দশমিক ৩৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ১৬৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৫৮৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়- মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়- মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ১ জন, বরিশালে ১ জন, রংপুরে ৩ জন এবং ময়মনসিংহে ৫ জন।

সবুজ সিলেট/০৩ ডিসেম্বর/শামছুন নাহার রিমু