২০২১ সালেই মেসির সঙ্গে খেলতে চান নেইমার

15

স্পোর্টস ডেস্ক::
পেশাদার ক্যারিয়ারে কত সতীর্থদের সঙ্গেই তো ড্রেসিং রুম ভাগাভাগি করা হয়, কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ে নামতে হয়। সময়ের পালা বদলে কিংবা নতুন চ্যালেঞ্জের খোঁজে আবার সেই সম্পর্ক ছিন্ন করে পাড়ি দিতে হয় নতুন ঠিকানায়। ফেলে যাওয়া সতীর্থদের সঙ্গে যোগাযোগ হয়তো থাকে, তবে ব্যক্তিগত জীবনের সঙ্গে জড়িয়ে যাওয়ার উদাহরণ খুব বেশি নেই। আর এই কারণেই মেসি-নেইমারের সতীর্থের চেয়ে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উজ্জ্বল হয়ে ওঠে। আলাদা ক্লাবের জার্সি গায়ে জড়ালেও তাদের ‍যোগাযোগ থাকে আগের মতোই। আবারও একসঙ্গে খেলার ইচ্ছাটাও গোপন রাখেন না তারা।

মেসি ও নেইমার দুজনই বেশ কয়েকবার বলেছেন নতুন করে জুটি বাঁধার কথা। মেসি যেমন বলেছেন, তারর খুব ভালো লাগবে আবার নেইমারকে সতীর্থ হিসেবে পেলে। তেমনি নেইমারের জানিয়ে দেন, খুব মিস করেন মেসিকে। তবে এই কথাগুলো হয়তো আর বাইরে বলতে ইচ্ছা করছে না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। মেসির সঙ্গে খেলতে তর সইছে না আর। সামনের বছর, মানে ২০২১ সালেই ছয়বারের ব্যালন ডি’অরের সঙ্গে আক্রমণভাগে জুটি বাঁধতে চান তিনি।

২০১৩ থেকে ২০১৭- ৪ বছর বার্সেলোনায় একসঙ্গে খেলেছেন মেসি-নেইমার। লুইস সুয়ারেজের সঙ্গে মিলে এই ত্রয়ী দুই লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ ও তিনটি কোপা দেল রে জিতেছেন। কিন্তু ২০১৭ সালের গ্রীষ্মের দলবদলে ভেঙে যায় লাতিন আমেরিকার ত্রিফলা। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে ন্যু ক্যাম্প ছেড়ে প্যারিস সেন্ত জার্মেইয়ে নাম লেখান নেইমার।

তবে মেসির সঙ্গে খেলার ইচ্ছার কথা বারবারই বলে আসছেন তিনি। গত মৌসুমে ন্যু ক্যাম্পে আসতে চেষ্টার সবটাই করেছিলেন। যদিও দৃশ্যপটে পরিবর্তন এসেছে মেসি বার্সেলোনার সিদ্ধান্ত জানানোয়। বার্সা কর্তৃপক্ষ তাকে না ছাড়লেও চলতি মৌসুম শেষে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আর্জেন্টাইন অধিনায়কের। তাই প্রশ্ন জন্মেছে, নেইমার কোথায় মেসির সঙ্গে জুটি গড়তে ‍চান, বার্সেলোনায় নাকি পিএসজিতে?

বিষয়টি পরিষ্কার না করলেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানিয়েছেন, সামনের বছরই তারা একসঙ্গে খেলতে চান এবং মেসির সঙ্গে মিলে সেটি সম্ভব করার মিশনে নামবেন। চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাটেডের বিপক্ষে ৩-১ গোলে জেতার পথে দুইবার লক্ষ্যভেদ করা এই তারকা বলেছেন, ‘আমি সবচেয়ে বেশি চাই তার (মেসি) সঙ্গে আবারও খেলার মজাটা নিতে। ও আমার ভূমিকাই নিতে পারে, এই বিষয়ে আমাদের কোনও সমস্যা নেই। অবশ্যই সামনের বছর আমরা এটা করবো (একসঙ্গে খেলা)।

সবুজ সিলেট/০৩ ডিসেম্বর/শামছুন নাহার রিমু