এআইজি সাঈদ তারিকুল হাসানের অকাল মৃত্যুতে এসএমপির শোক প্রকাশ

9

সবুজ সিলেট ডেস্ক ::
২০তম বিসিএস পুলিশ ক্যাডারের সদস্য বাংলাদেশ পুলিশের এআইজি (অপারেশন) সাঈদ তারিকুল হাসানের অকাল মৃত্যুতে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন পুলিশ কমিশনার নিশারুল আরিফ।

এর আগে সাঈদ তারিকুল হাসানে বৃহস্পতিবার বিকেলে বান্দরবান জেলায় সরকারি দায়িত্ব পালনকালে হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করলে তাকে তাৎক্ষণিক হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতলে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। বিকেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ শোক জানিয়েছেন।

সাঈদ তারিকুল হাসান ১৯৭৫ সালের ২৭ নভেম্বর দিনাজপুর জেলার সদর থানাধীন মুদিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আমিনুল ইসলাম এবং মাতা মোর্শেদা খাতুন। তিনি ২০তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারি পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মজীবনে তিনি রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও পুলিশ হেডকোয়ার্টার্সে রিক্রুটমেন্ট এন্ড ক্যারিয়ার প্লানিং, ইউএন এফেয়ার্স, কমিউনিটি পুলিশিং এবং সর্বশেষ অপারেশন্স উইংয়ের এআইজি হিসেবে দায়িত্ব পালন করেন।

সদ্য প্রয়াত এ পুলিশ কর্মকর্তা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসী বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পেশাগত কৃতিত্ব ও দক্ষতার স্বীকৃতি হিসেবে তিনি বিপিএম পদকে ভূষিত হন। চারবার তাকে আইজিপি ব্যাচ প্রদান করা হয়।

শুক্রবার সকাল ১১টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহিদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা