২০২১ সালে এশিয়া কাপ শ্রীলঙ্কায়, ২০২২ সালে পাকিস্তানে

4

ক্রীড়া ডেস্ক ::
২০২২ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। জানিয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান ওয়াসিম খান। তিনি আরো জানিয়েছেন, এই বছরের এশিয়া কাপ পিছিয়ে গিয়ে হবে আগামী বছরের জুনে শ্রীলঙ্কায়। তবে প্রতিযোগিতার তারিখ চূড়ান্ত হয়নি।

গত সপ্তাহে হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনলাইন বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওয়াসিম খান। তিনি বলেছেন, ‘পরের এশিয়া কাপ জুনে হবে শ্রীলঙ্কায়। আর আমরা ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি।’

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। গত ১২ মাসে যদিও জিম্বাবুয়ে, বাংলাদেশ ও শ্রীলঙ্কা সফর করেছে পাকিস্তানে। এখানে ক্রিকেট খেলা যে নিরাপদ, সেই ভাবমূর্তি গড়ে তুলতে চাইছে পাকিস্তান। যদিও ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তান হোম ম্যাচ খেলেছে সংযুক্ত আরব আমিরাতে।

২০২২ সালের শুরুর দিকে পূর্ণাঙ্গ সফরের জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট দল পাকিস্তানে সফর করবে বলে আশা করছে পিসিবি। ১৯৯৮ সালে শেষবার পাকিস্তানে এসেছিল অস্ট্রেলিয়া। আগামী বছরের শেষের দিকে পাকিস্তানে আসার কথা ইংল্যান্ডেরও। যা হবে ২০০৬ সালের পর পাকিস্তানে ইংল্যান্ডের প্রথম সফর।

তবে, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত খেলতে যাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। আর ভারত না গেলে পাকিস্তানে এশিয়া কাপ হবে কিনা তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা