ক্লিওপেট্রার সাজে ফটোশুটে মডেল গ্রেফতার

31

বিনোদন ডেস্ক :: ক্লিওপেট্রার সাজে মিশরের পিরামিডের সামনে ছবি তুলে গ্রেফতার হয়েছেন খ্যাতনামা মডেল সালমা আল-শিমি ও তার ফটোগ্রাফার। তবে জরিমানা গুনে পাড় পেয়েছেন তিনি।

ছবিতে দেখা গেছে, প্রাচীন মিশরীয় বেশেই ক্যামেরার সামনে পোজ দিয়ে আছেন সালমা। ওই ছবি তিনি তার ইনস্টাগ্রামে পোস্ট করার সাথে সাথেই দাবানলের মতো তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। পরে মিশরীয় প্রশাসনেরও নজরে পড়লে ফ্যাশন ফটোগ্রাফারকে পিরামিডের সম্মানহানির জন্য গ্রেপ্তার করা হয়।

মিশরের ভাবাবেগে আঘাত হানার জন্য শুধু বিতর্ক নয় ওই ফটোগ্রাফারকে গ্রেপ্তারও করেছে মিশর পুলিস। এমনকি এই ঘটনায় ফটোশুটের মডেল সালমা-আল-শাইমি কেও গ্রেপ্তার করা হয়েছে। পিরামিডের সামনে অশ্লীল ফটোশুট করার অভিযোগেই ওই মডেল এবং ফটোগ্রাফারকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিন কায়রো শহরের বাইরে এক পিরামিডে। খোলামেলা স্বল্প পোশাকে ফটোশুট করছিলেন সালমা-আল-শাইমি । আর এই ছবি প্রকাশ্যে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, তারপরেই নেটিজেনদের অভিযোগ ওঠে। ঘটনা হাতের বাইরে চলে যাওয়ার আগেই ওই মডেল এবং ফটোগ্রাফারকে গ্রেপ্তার করে মিশর পুলিশ।

ফটোশুটের একটি ভিডিও-ও আপলোড করেছিলেন সালমা। শোনা গেছে গ্রেপ্তারের পর তাকে ছেড়েও দেয়া হয়েছে।

উল্লেখ্য, মিশরের পর্যটনের অন্যতম আকর্ষণ প্রাচীন এই পিরামিডগুলো। অন্যান্য বছর সারা বিশ্ব থেকে মানুষ আসেন এগুলো একবার দেখতে। তবে এবার করোনার কারণে পর্যটকদের সংখ্যা অনেক কম। প্রায় নেই বললেই চলে। সেই সুযোগেই এই ফটোশুট করেছিলেন প্রখ্যাত মডেল।

অবশ্য পিরামিডের সামনে আপত্তিকর ছবি তোলার জন্য গ্রেপ্তারির ঘটনা এর আগেও মিশরের ঘটেছে। সালমার এই ছবিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। একাংশের মতে পিরামিডের মতো পবিত্র সৌধকে অপমান করেছেন মডেল। অনেকের মতে আবার এমন কিছু অশালীন পোশাক পরেননি তিনি। তবে মতামত যাই হোক পরিস্থিতি বেগতিক।