টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী

7

আন্তর্জাতিক ডেস্ক ::
ভারত বায়োটেকের উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা কোভ্যাক্সিন গ্রহণ করার পরও আক্রান্ত হয়েছেন হরিয়ানা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। আক্রান্ত হওয়ার পর তাকে আম্বালার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

ভারতে কোভ্যাক্সিন টিকার তৃতীয় বা চূড়ান্ত পর্বের ট্রায়াল চলছে। এই পর্বে টিকা দেওয়া হবে ২৬ হাজার মানুষকে। কোভ্যাক্সিন টিকার তৃতীয় পর্বের ট্রায়াল শুরু হতেই প্রথম টিকার ডোজ নিয়েছিলেন আলিগড় মুসলিম বিদ্যালয়ের উপাচার্য তারিক মনসুর।

আইসিএমআর জানিয়েছে, কোভ্যাক্সিন টিকার ট্রায়ালে অংশ নিতে কমিটি তৈরি করা হয়েছে। টিকার পরীক্ষার জন্য এগিয়ে আসতে আবেদন করা হয়েছে চিকিৎসক, আইনজীবী, সমাজকর্মী থেকে সমাজের সব পেশার মানুষজনকেই। এই আহ্বানে সাড়া দিয়ে টিকার ট্রায়াল ডোজ নেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীও। কিন্তু ১৫ দিনের মধ্যেই আক্রান্ত হলেন তিনি।

টুইটারে অনিল ভিজ লিখেছেন, ‘আমি করোনা আক্রান্ত হয়েছি। আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি রয়েছি। যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের কোভিড টেস্ট করিয়ে নেওয়ার পরামর্শ দিচ্ছি।

এর আগে ১৯ নভেম্বর টুইট করে ৬৭ বছরের অনিল ভিজ বলেছিলেন, ২০ নভেম্বর ১১টার সময় আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভারত বায়োটেকের করোনাভাইরাসের টিকার ট্রায়াল ডোজ নেব আমি। পিজিআই রোহতক ও স্বাস্থ্য দফতরের চিকিৎসকদের তত্ত্বাবধানে হবে এই টিকার ট্রায়াল। ঘোষণামতো টিকা নেন তিনি। সেই টিকার ট্রায়ালের ভিডিও প্রকাশ করা হয়েছিল।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা