মাধবপুরে অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে ছাই

5

মাধবপুর প্রতিনিধি::
হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেল স্টেশন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (৭ ডিসেম্বর) ভোরে হরষপুর রেলওয়ে স্টেশনের প্লাটফর্মের পাশে বিভিন্ন রকমারির দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষক আবু কাওসার জানান, প্রথমে একটি দোকানে আগুন লাগে পরে তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এসময় একটি রেস্টুরেন্টের রান্না ঘরে রক্ষিত গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটলে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। সম্ভবত বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশাপাশের লোকজন ও পার্শ্ববর্তী হরষপুর মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা এসে ২ ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তাৎক্ষনিক ভাবে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি নিরূপণ করা যায়নি।

ধর্মঘর ইউ/পি চেয়ারম্যান শামসুল ইসলাম (কামাল) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার ভোর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিককাণ্ডে খবর পেয়ে পার্শ্ববর্তী হরষপুর মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

হরষপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মান্নান বলেন, হঠাৎ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই এবং তাৎক্ষনিক ভাবে স্থানীয় ফায়াস সার্ভিস, পল্লী বিদ্যুতের অফিসসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয় মাদ্রাসার ছাত্র, শিক্ষকদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসে।

মাধবপুর ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ রকিব হোসেন জানান, আমরা তাৎক্ষনিক খবর পেয়ে এসে দেখেছি স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে তাৎক্ষনিক আগুন লাগার কারণ জানা যায়নি।

সবুজ সিলেট/০৭ ডিসেম্বর/শামছুন নাহার রিমু