ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চলচ্চিত্র শিল্পী-কুশলীদের মানববন্ধন

10

বিনোদন ডেস্ক ::
সারাদেশে চলমান ভাস্কর্য বিতর্ক থামানোর লক্ষ্যে এবার রাস্তায় নেমেছে চলচ্চিত্রের শিল্পী-নির্মাতা ও প্রযোজকরা। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তারা।
আজ (৬ ডিসেম্বর) বিএফডিসির সামনে এই মানববন্ধনের মাধ্যমে নিজেদের অবস্থান প্রকাশ করেন শিল্পী-কুশলীরা।
সকাল সাড়ে ১১টায় চলচ্চিত্র পরিচালক সমিতির আয়োজনে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানী, চিত্রনায়িকা মৌসুমী, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ, অপূর্ব রানা, প্রযোজক খোরশেদ আলম খসরু, কামাল কিবরিয়া লিপু, মেহেদি হাসান সিদ্দিকী মনির, কমল পাটেকার, গায়ক এস ডি রুবেলসহ অনেকে।
এতে চিত্রনায়িকা মৌসুমী বলেন, ‘ভাস্কর্য ও মূর্তি এক নয়। এই পার্থক্য জানতে হবে। বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি। তার ভাস্কর্য পর্যন্ত ভাঙার দুঃসাহস দেখানো হয়েছে।’
গত শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের আঁধারে কুষ্টিয়ায় পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের অংশবিশেষ ভাঙা হয়।
প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভেঙেছে তাদের সমুচিত জবাব দিতে হবে। এর কোনও বিকল্প নেই।’
পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘স্বাধীন বাংলাদেশে এই ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যার হাত ধরে দেশে স্বাধীনতা এসেছে, যিনি বাংলাদেশের স্থপতি তার ভাস্কর্যে আঘাত মানে বাংলাদেশের ওপর আঘাত। যারা এই কাজ করেছে তারা রাজাকার, দেশদ্রোহী। এসব দেশবিরোধীকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।’
আয়োজনে অংশগ্রহণকারীরা ভাস্কর্য ভাঙার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ এবং আর কোনও স্থাপত্য যেন ভাঙতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা