আলোচিত চরভদ্রাসন নির্বাচন বাতিল

4

সবুজ সিলেট ডেস্ক ::
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার (৬ ডিসেম্বর) সংশ্লিষ্টদের চিঠি দিয়ে এই নির্বাচন বাতিল করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে কমিশন। অনিয়মের অভিযোগে এই নির্বাচনটি বাতিল করা হয়।
ইসির সিনিয়র সচিব মো. আলমগীর সাংবাদিকদের বিষয়টি নিশ্টিত করেন। এদিকে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করেছেন পুলিশের আইজি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিইসির সঙ্গে বৈঠকের বিষয়ে মো. আলমগী বলেন, ‘পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে আইজিপি ও সচিব মহোদয় সিইসির সঙ্গে সাক্ষাত করেছেন। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন সংক্রান্ত পরিকল্পনা নিতে সুবিধা বিবেচনায় কবে কতগুলো প্রতিষ্ঠানে নির্বাচন হবে সেই সংক্রান্ত আলোচনা হয়।’

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর ওই উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মো. কাউছার জয়ী হন। এই নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধি লঙ্ঘন ও প্রভাব বিস্তারের অভিযোগে স্থানীয় সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করে ইসি।

জানা গেছে, চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তদন্ত করে ইসির একটি কমিটি। কমিটি অনিয়মের অভিযোগ পায়। অনিয়ম প্রমানিত হওয়ায় চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচন বাতিল করলো ইসি।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা