ওসমানীনগরে দেড় কেটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতাল সরকারের কাছে হস্তান্তর

9

শিপন আহমদ, ওসমানীনগর ::
ওসমানীনগরে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত ১০ শয্যার একটি পূর্ণাঙ্গ হাসপাতাল সরকারের নিকট হস্তান্তর করার পাশাপাশি নিজস্ব অর্থায়নে এলাকায় একটি টেকনিক্যাল কলেজ স্থাপনের উদ্যোগ নিয়েছেন প্রবাসী কমিউনিটি নেতা মো: গোলাম কিবরিয়া। ওসমানীনগর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রস্টের সাবেক চেয়ারম্যান বলেন, অভিবক্ত বালাগঞ্জ উপজেলা থাকাকালিন সময়ে ওসমানীনগরে স্বাস্থ্যসেবা ছিলো অত্যন্ত নাজুক। বিগত ২০০৪ সালে সাদিপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের নূরপুরে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে তানিম হাসপাতাল নির্মাণ করি। প্রথমে ১০ বেডের হাসপাতাল নির্মাণ করে স্বাস্থ্য সেবা চালু করতে আরও ৫০ লক্ষ টাকা ব্যয় হয়। হাসপাতালে এম.বি.বিএস ডাক্তার, ফার্মাসিস্ট, এলএমএস নিয়োগের মাধ্যমে নিজস্ব অর্থায়নে বিগত ১৬ বছর ধরে এলাকার অসহায় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করি। পরবর্তীতে হাসপাতালে অক্সিজেন, আধুনিক অপারেশন থিয়েটার স্থাপনসহ আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা করে হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ হাসপাতালে পরিণত করি। বর্তমান সরকারের স্বাস্থ্য সেবা কার্যক্রমে উদ্ভুদ্ধ হয়ে আমি উক্ত হাসপাতালটিকে সরকারের নিকট হস্তান্তর করেছি। গত ৩ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে হাসপাতালের নামকরণ করা হয়েছে সাদিপুর ইউনিয়ন তানিম উপ-স্বাস্থ্যকেন্দ্র। সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এস এম শাহরিয়ার উপস্থিত থেকে আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মঈনুূল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, সমাজসেবী হাজী গৌছ মিয়া, শাহ নূরুর রহমান সানুর, আলাউর রহমান আলা, ফারুক মিয়া, লুৎফুর রহমান, আপ্তাব আলী, আব্দুল কাইয়ুম প্রমুখ।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা

  •