সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত ২

6

সবুজ সিলেট ডেস্ক::
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নাজির উদ্দিন (২৮) ও রবিউল ইসলাম (২৬) নামে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে। আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) ভোররাতে ঠাকুরগাঁওয় জেলার হরিপুর উপজেলার বেতনা সীমান্তে এ ঘটনা ঘটে।

পুলিশ ও বিজিবি জানায়, হরিপুর উপজেলার বেতনা সীমান্তের ৩৬৭ নম্বর পিলার এলাকা দিয়ে অবৈধভাবে গরু আনার উদ্দেশ্যে ভারতে প্রবেশের চেষ্টা করছিল নাজির, রবিউল ও তাদের সঙ্গীরা। এসময় ভারতের ফুলবাড়ি সীমান্তের বিএসএফ’র সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে আহত হয় তারা।

সঙ্গীরা আহত অবস্থায় তাদের উদ্ধার করে নিজ বাড়িতে ফেরত আসে। পরিবারের সদস্যরা আহতদের নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে দুই জনই মারা যায়।
সীমান্ত

নিহতরা হলেন, বালিয়াডাঙ্গী উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের মশালডাঙ্গী ছোট কলোনী গ্রামের আব্দুল মজিদের ছেলে রবিউল ইসলাম ও হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের মানিকখাড়ি গ্রামের মৃত ভাকু মোহাম্মদ এর ছেলে নাজির উদ্দিন।

এ বিষয়ে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম আওরঙ্গজেব বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহতের কথা স্বীকার করে বলেন এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঠাকুরগাঁও সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনায় প্রতিবাদ করে বিএসএফ’র কাছে বার্তা পাঠানো হয়েছে।

সবুজ সিলেট/০৮ ডিসেম্বর/শামছুন নাহার রিমু

  •