অনাড়ম্ভর আয়োজনে শেরপুরে সম্পন্ন হলো আমরা ৯৩ সংগঠনের ২য় বর্ষপূতি

2

শিপন আহমদ,ওসমানীনগর
সারা বাংলার বন্ধুরা চলো আজ এক সাথে হই,হাতে হাত রেখে চিৎকার করে বলি আমরা তিরানব্বই, এই শ্লোগানকে সামনে নিয়ে অনাড়ম্ভর অনুষ্ঠানের মধ্যেই সম্পন্ন হলো বাংলাদেশ এসএসসি ব্যাচের “আমরা ৯৩“ সংগঠনের ২য়বর্ষ পূর্তি। সিলেট বিভাগের মিলনস্থল শেরপুর “আমরা ৯৩“ সংগঠনের সদস্যদের উপস্থিতিতে পরিণত হয় মিলন মেলায়।

সিলেটের বালাগঞ্জ-ওসমানীনগর,হবীগঞ্জ জেলার নবীগঞ্জ ও মৌলভীবাজার জেলার সদর উপজেলার ১৯৯৩ সালের এসএসসির শিক্ষার্থীদের নিয়ে ওসমানীনগরের সিমান্তবর্তী শেরপরে মঙ্গলবার সন্ধ্যায় নানা আয়োজন করে “আমরা ৯৩“সাংগঠন। এসময় দির্ঘদিন পর একে অপরকে কাছে পেয়ে আবেগে আপ্লোপ্ত হয়ে পরেন অনেকে। অনুষ্ঠানের শুরুতে পূর্বে ৯৩ সালের শিক্ষার্র্থী যারা অকালে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনায় এক মিনিট পালন করা হয় নিরবতা।পরবর্তীতে কেক কাটা, পরিচিতি পর্ব, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভূড়িঁভুজের সফল সমাপ্তি ঘটে জমকালো এই অনুষ্ঠানের। অনুষ্ঠানের আলোচনা সভার অংশে বক্তারা বলেন,‘আমরা ৯৩‘ এটি যোগাযোগের বড় একটি ফ্লাটফর্ম।আমরা অনেকেই ব্যস্ততার কারনে অনেক বন্ধু বান্ধবের সাথে দেখা বা কথা হয় না। ‘আমরা ৯৩‘ সংগঠনটির কারণে আমাদের সকলের সাথে দেখা কথা ও এরখম একটি অনুষ্ঠান পালনে করতে পেরেছি।

বন্ধু মানে হাসি, বন্ধু মানেই খুশি। যথই মন খারাপ থাকনা কেন বন্ধুকে কাছে পেলেই মন ভালো হবে। আমরা আগামী জানুয়ারী মাসে এসএসসি ৯৩ ব্যাচের দেশের সকল বন্ধ বান্ধবদের নিয়ে চার জেলার মিলনস্থল শেরপুর বৃহত আকারে একটি অনুষ্ঠান উদযাপন করবো। আমাদের অনেক বন্ধুরা প্রবাসে আছেন তাদেরও এই অনুষ্ঠানে আমন্ত্রন করা হবে। দির্ঘদিন পর আজ আমাদের দেখা হয়ে মনে হচ্ছে আমরা যেন আবারো ছোট বেলায় চলে গেছি। সকল বন্ধুদের সমন্বয়ে আমরা ৯৩ নামক সংগঠনটি যাহাতে মানব কল্যানমূলক সংগঠনে পরিণত হয় সে লক্ষ্যে আমরা কাজ করছি। আমরা সকলবন্ধুরা মিলে বাকি জীবন যাহাতে মানব কল্যাণে নিয়োজিত থাকতে পারি সেক্ষেত্রে সমাজের সকল শ্রেনী পেশার লোকজনের সহযোগিতা কামনা করছি।

বক্তব্য রাখেন, আলী আছকর ফয়েজ, সৈয়দ মোতাহির আলী,আতিক মিয়া, ইউপি চেয়ারম্যান শেফুল আহমদ,আতিকুর রহমান রুবেল,এস আই জাহাঙ্গির আলম,সৈয়দ জাহান,মামুনুর রশিদ, গাজী মারুফ, কাজী কামাল, সাহেল আহমদ, নুরুল হক, ফারুখ আহমদ, জাহান আহমদ, হাবীব মিয়া, সোপান আহমদ, স্বপন সেন, কাশেম আহমদ, মকুল আহমদ, কামাল মিয়া প্রমুখ। উক্ত অনুষ্ঠানে “আমরা ৯৩“ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।