সিলেট জেলা প্রেসক্লাব নির্বাচনে নবীন-প্রবীণের লড়াই

63

সবুজ সিলেট ডেস্ক

নবীন ও প্রবীণদের মধ্যে জমে উঠেছে সিলেট জেলা প্রেসক্লাব দ্বি-বার্ষিক নির্বাচন। আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এ নির্বাচনে বেশির ভাগই নবীন মুখ প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে ঘিরে প্রার্থীরা প্রতিদিন ছুটছেন ভােটরদের কাছে। বিকেল থেকে রাত পর্যন্ত বিভিন্ন পত্রিকা অফিসে চলছে চায়ের আড্ডা। সভাপতি পদে প্রবীণ সাংবাদিকের পাশাপাশি অন্য প্যানেলে নবীনও প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাকে আবার অন্য প্রবীণরাও সমর্থণ দিচ্ছেন। বলছেন, নবীনদের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। তাই তারা নবীন প্যানেলকে সমর্থন দিয়েছেন। অন্যদিকে প্রবীণ প্রার্থীর সঙ্গে বর্তমান সভাপতির নেতৃত্বে ভােট চাওয়া হচ্ছে। এ নির্বাচনে মােট একশ’ ৪ জন ভােটার তাদের ভােটাধিকার প্রয়ােগের কথা রয়েছে।

নির্বাচনে সিলেটের প্রবীণ সাংবাদিক আল আজাদের নেতৃত্বে আজাদ-ছামির পরিষদে সভাপতি পদে আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সহসভাপতি মইন উদ্দিন (প্রথম), সুটন সিংহ, সহসাধারণ সম্পাদক আজমল খাঁন, কােষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক শিপু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাে: সুলতান আহমদ, পাঠাগার সম্পাদক মাে: নুরুল ইসলাম, দপ্তর সম্পাদক এস এম রফিকুল ইসলাম সুজন ও নির্বাহী সদস্য পদে ইউসুফ আলী, আমিনুল ইসলাম রােকন, শফিকুল ইসলাম (শফি) এবং মিঠু দাস জয় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখিত পদগুলােতে অপূর্ব শর্মা-নাসির উদ্দিন পরিষদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন যতাক্রমে অপূর্ব শর্মা, মনােয়ার জাহান চৌধুরী, ফয়ছল আহমদ মুন্না, নাসির উদ্দিন, সৈয়দ রাসেল, সাদিকুর রহমান সাকী, মাে: আবু বকর, রাহুল তালুকদার পাপ্পু, এম এ মালেক, মঞ্জুর হােসেন খান, শেখ মাে: লুৎফুর রহমান, মাহমুদ হােসেন, রায়হান উদ্দিন, মাে: আব্দুল আহাদ ও মাে: একরাম হােসেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কাইয়ূম উল্লাস, কােষাধ্যক্ষ পদে ইমরান আহমদ ও রবি কিরন রাজেশ এবং পাঠাগার সম্পাদক পদে আলী আকবর চৌধুরী কুহিনুর।

নির্বাচন বিষয়ে সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ বলেন, প্রবীণ সাংবাদিক আল আজাদের নেতৃত্বে প‌্যানেলের জন্য ভােট চাচ্ছি। প্রেসক্লাবে একজন দক্ষ পরিচালক দরকার। আল আজাদ একজন দক্ষ সাংবাদিক ও সংগঠক। তাই তার বিজয় নিশ্চত।

অপরদিকে প্রবীণ সাংবাদিক ও দৈনিক সবুজ সিলেট সম্পাদক মাে: মুজিবুর রহমান বলেন, দেশের সবক্ষেত্রে এখন নবীন নেতৃত্ব। নবীনদের দ্বারা এগিয়ে যাচ্ছে দেশ। তাই সিলেট প্রেসক্লাবে অপূর্ব শর্মার মতাে নবীন নেতার প্রয়ােজন। তাই আমরা সভাপতি পদে শুধু নয়, এই প্যানেল বিজয়ের লক্ষ্যে কাজ করছি।

সবুজ সিলেট/১০ ডিসেম্বর / সেলিম হাসান