কুলাউড়ায় গ্রামবাসীর হাতে গরুসহ ৩ গরু চোর আটক

67


কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ১টি গরুসহ ৩ গরুচোরকে আটক করছে গ্রামবাসী। গতকাল (১০ ডিসেম্বর) ফজরে হাজীপুর ইউনিয়নের পশ্চিম বিলেরপার গ্রামে সুলতান আহমদ পাখির বাড়ীর সম্মুখে মসজিদ থেকে নামাজ পড়ে মুসল্লীগনের হাল্লা চিৎকারে গ্রামবাসীর সহযোগিতায় আটক করা হয়।

আটক গরুচোর কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়ন ও আদমপুর ইউনিয়নের রানীরবাজার হুমেরজান গ্রামের কালা মিয়ার ছেলে শাহ আলম(২৫), আবুল হোসেনের ছেলে দুলাল মিয়া(২২) ও শমশেরনরগর ভাধাইর দেউল গ্রামের আম্বর আলীর ছেলে সিএনজি ড্রাইভার তজমুল আলী তজই(৪৪)কে আটক করা হয়েছে।

আদমপুর ইউপি সদস্য হেলাল মিয়া জানান, গত ১ মাসে এ গ্রামের ৫টিসহ আশপাশের গ্রামের প্রায় ১০টি গরু চুরি হয়। এতে গ্রামবাসি অতিষ্ট হয়ে উঠছে। এ গতরাতে তিলকপুর গ্রামের সফের উদ্দিনের বাড়ী থেকে ১টি গরু চোরি করে নিয়ে পার্শবর্তী উপজেলার বিলেরপার গ্রামে গরুসহ তাদেরকে আটক করা হয়েছে। হাজীপুর ইউপি সদস্য গুলজার আহমদ জানান, এলাকাবাসীর সহযোগিতায় গরুসহ ৩ গরু চোরকে আটক করে কুলাউড়া থানায় পুলিশের সপর্দ করা হয়। তিনি আরও বলেন, এর আগে বিলেরপার গ্রাম থেকে ৪/৫টা গরু চোরি হয়েছে।

কুলাউড়া থানার ওসি বিনয় ভূষন রায় চোরির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু চুরির ঘটনায় গরুর মালিক বাদি হয়ে একটি মামলা দায়ের করছে। আটক চোরদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়। আটক গরু স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দেওয়া হয়েছে বলে তিনি জানান।

সবুজ সিলেট/১০ ডিসেম্বর / সেলিম হাসান