বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সুনামগঞ্জে সরকারী কর্মকর্তা কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ

20

সুনামগঞ্জ প্রতিনিধি
উগ্রমৌলবাদি জঙ্গীবাদি হেফাজত ও জামায়াত শিবির কর্তৃক কুষ্টিয়াতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ও তার মর্যাদা অক্ষুন্ন রাখতে সুনামগঞ্জ জেলা পর্যায়ে সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১ টায় জেলা প্রশাসনের আয়োজন শহরের ডিএসরোড এলাকায় সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামের রুমেলের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখের জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, সিভিল সার্জন মোঃ শামছ উদ্দিন,সুৃনামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ নিলিমা চন্দ,কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ফরিদুল হাসান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলম,বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ডাঃ সৈকত দাসসহ জেলা প্রশাসন ও জেলায় কর্মরত বিভিন্ন অফিস প্রধানগণ। প্রতিবাদ সমাবেশে জেলায় কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, কুষ্টিয়াতে কিছু মৌলবাদি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠি দেশীয় রাজনৈতিক চত্রছায়ায় ও আন্তর্জাতিক যড়যন্ত্রের কারণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে স্বাধীনতা বিরোধীরা পাকিস্থানের আদর্শ বাস্তবায়ন করতে চায়। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী কোটি কোটি মানুষ তা মেনে নিবেন না। জাতির পিতার সম্মানের অবমাননাকারীরা কখনো বাংলাদেশের উন্নয়নে বিশ^াস করে না। জাতির পিতার অবমাননাকারীরা দেশকে পাকিস্থান ও আফগানিস্থানের চেতনায় ফিরিয়ে নিয়ে যেতে চায়। বঙ্গবন্ধু মানেই চেতনা বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ,দেশের পতাকা ও স্বাধীণ একটি ভুখন্ড এর সাথে জড়িয়ে আছে বাংলাদেশের পরিচয়ের ঐতিহাসিক বন্ধন। যতদিন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের একজন মানুষ জীবিত থাকবে তত দিন জাতির জনকের অবদান চির অ¤øান হয়ে থাকবে। কোন ভাবেই জাতির জনকের প্রতি কোন ধরনের অবমাননা সহ্য করা হবে না বলেও হুশিয়ারী উচ্চারন করেন তারা

সবুজ সিলেট/১২ ডিসেম্বর / সেলিম হাসান

  •