১৮৩ তম ম্যানচেস্টার ডার্বি জেতেনি কেউ

5

স্পোর্টস ডেস্ক::
লিপজিগের হাতে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিশ্চিত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। এই অবস্থায় আরও চাপের মুখে পড়তে চাইবেন না ম্যানইউ কোচ ওলে গানার সুলশার। তাই ম্যানচেস্টার সিটির বিপক্ষে এমন এক ফল প্রয়োজন ছিল, যাতে আর প্রশ্নের মুখোমুখি হতে না হয়। শেষ পর্যন্ত হয়েছেও তাই। প্রিমিয়ার লিগে নগরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে দুই দল।

ওল্ড ট্র্যাফোর্ডে দর্শকহীন ম্যানচেস্টার ডার্বিটা ছিল পুরোপুরি নিষ্প্রাণ। চিরচেনা উত্তাপটা ছিল না মোটেও। তবে গোলশূন্য ড্র হওয়াতে সবচেয়ে বেশি খুশি হতেই পারে ম্যানইউ। সবচেয়ে ভালো সুযোগটি বলতে গেলে ছিল সিটির। ৩৫ মিনিটে রিয়াদ মাহরেজ শট নিয়েছিলেন ঠিকই, কিন্তু সেটি সেভ করে দিয়েছেন ডেভিড ডে গিয়া। এর পর লুজ বল পেয়েও তা কাজে লাগাতে পারেননি ডি ব্রুইনা। উড়িয়ে মেরেছেন বল।

এর পর ইউনাইটেড সুযোগ পেয়েছিল ৫৪ মিনিটে। কাইল ওয়াকার ফাউল করেছিলেন মার্কাস র‌্যাশফোর্ডকে। রেফারি শুরুতে পেনাল্টির বাঁশি বাজালেও ভাগ্য সহায় হয়নি তাতে। ভার রিভিউতে দেখা যায় ম্যানইউ স্ট্রাইকার ছিলেন অফসাইড পজিশনে!

অমীমাংসিত ফলাফলের পর পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে রয়েছে ম্যানইউ আর নবম স্থানে ম্যানসিটি। তাদের পয়েন্ট যথাক্রমে ২০ ও ১৯।

অপর দিকে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকা চেলসিকে প্রথম হারের স্বাদ দিয়েছে এভারটন। গুডিসন পার্কে এভারটনের কষ্টার্জিত জয়ে একমাত্র গোলটি এসেছে গিলফি সিগার্ডসনের পেনাল্টি থেকে। ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে চেলসি।

সবুজ সিলেট/১৩ ডিসেম্বর/শামছুন নাহার রিমু

  •