গ্রাম আদালত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে : কাউসার আহমেদ

10

সবুজ সিলেট ডেস্ক

সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আহমেদ বলেছেন, জনগণের দোরগোড়ায় গ্রাম আদালত সেবা পৌঁছে দিতে হিসাব সহকারীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এক্ষেত্রে ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। গ্রাম আদালতকে কার্যকর করতে মানানীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা সকলকে স্মরণে রেখে নিজেদের দায়িত্ব পালনের জন্য তিনি নির্দেশ প্রদান করেন।
তিনি ১৩ ডিসেম্বর রবিবার দুপুরে সিলেটে বন্দরবাজারস্থ একটি অভিজাত হোটেলে ইউরোপীয় ইউনিয়ন, ইউএনডিপি এবং বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় পরিচালিত গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্পের আওতায় সিলেট জেলা প্রশাসন এবং স্থানীয় সরকার বিভাগের আয়োজনে হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের গ্রাম আদালত বিষয়ে তিন দিন ব্যাপী প্রশিক্ষণের ২য় দিনে গ্রাম আদালত আইন ও বিধিমালা এর উপর অধিবেশন পরিচালনাকালে উপরোক্ত কথা বলেন।
প্রশিক্ষণ প্রদান করেন স্থানীয় সরকার সিলেটের উপ পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান,উপ পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর শাহিনা আক্তার, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের জেলা ফ্যাসিলিটেটর খন্দকার রবিউল আউয়াল নাসিম।
উল্লেখ যে, ইতিমধ্যে স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ ২য় প্রকল্প মাধ্যমে নিয়োগ প্রাপ্ত গ্রাম আদালত সহকারীরা হিসাব সহকারীদের নিকট দায়িত্ব হস্তান্তর শুরু করেছে।
সিলেট জেলার গোলাপগঞ্জ এবং চাঁদপুর জেলার শাহরাস্তী, ফরিদগঞ্জ, মতলব দক্ষিণ এবং কচুয়া উপজেলার হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরগণ তিন দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।

সবুজ সিলেট/১২ ডিসেম্বর / সেলিম হাসান