সিলেট জেলা আনসার-ভিডিপি’র কার্যালয় পরিদর্শনে আমেরিকান কোচ সুজান লয়েডা

10

সবুজ সিলেট ডেস্ক

আমেরিকার শিকাগোস্থ মুনসুন লিডারশীপ ডেভেলপমেন্ট লিমিটেড এর ম্যানেজিং ডাইক্টের ও ইন্টারন্যাশনাল এক্সিকিউটিভ কোচ সুজান লয়েডা ১৩ ডিসেম্বর রোববার সিলেটের আখালিয়াস্থ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে পরিদর্শন আসেন। তাঁকে স্বাগত জানান জেলা কমান্ডান্ট এনামুল খাঁন।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা তানিয়া লাইজু খানম সহ সিলেট জেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
ইন্টারন্যাশনাল এক্সিকিউটিভ কোচ সুজান লয়েডা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের এম.আই রুম ও সিলেট জেলা কার্যালয়ের বিভিন্ন স্থাপনা ও দপ্তর পরিদর্শন করে। পরে তিনি ৭০ দিন মেয়াদী ভিডিপি সদস্যদের বেসিক কম্পিউটার প্রশিক্ষণে ক্লাস নেন।
সুজান লয়েডা প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ বিষয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, জীবনের প্রতিটি ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত গ্রহণের গুরুত্ব অপরিসীম। সঠিক সিদ্ধান্ত গ্রহণে না করার জন্যই আমরা ব্যর্থ হই। তাই যে কোন কাজে আগে অবশ্য সিদ্ধান্ত স্থির করতে হবে, তবেই জীবনে সাফল্য আসবে। যে কোন কাজ দেখে ভয় পেলে হবে না। যত জটিল কাজই হোক না কেন, কাজকে ভাগ ভাগ করে শেষ করা সম্ভব। তিনি তরুণ ভিডিপি প্রশিক্ষণার্থীদের ভালো ভাবে প্রশিক্ষণ গ্রহণ করে আত্ম কর্মসংস্থান সৃষ্টি সহ নিজেকে সফল উদ্যোক্তা হিসাবে গড়ে তোলার আহবান জানান।
ক্লাসে সুজান লয়েডাকে পরিচয় করিয়ে দেন জেলা কমান্ডান্ট এনামুল খাঁন। স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা কর্মকর্তা তানিয়া লাইজু খানম। এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের এম.আই রুমের চিকিৎসক মোঃ মামুন পারভেজ। বিজ্ঞপ্তি

সবুজ সিলেট/১২ ডিসেম্বর / সেলিম হাসান