‘এটা বিয়ের নতুন ট্রেন্ড’

7

আন্তর্জাতিক ডেস্ক :: বিয়ের অনুষ্ঠান মানে নিমন্ত্রিত অতিথিদের সমাগম। হৈ চৈ, আনন্দ- উল্লাস। কিন্তু এখন করোনার কারণে বিয়ের অনুষ্ঠানেও এমন আয়োজনে ভাটা পড়েছে। পরিস্থিতি বিবেচনা করে সম্প্রতি এক দম্পতি অনলাইনে বিয়ে সেরেছেন। নিমন্ত্রিত অতিথিও রেখেছেন। তবে তারা সবাই যোগ দিয়েছেন অনলাইনে।

ভার্চুয়ালি প্রত্যেকে শুভকামনা জানিয়েছেন নবদম্পতিকে। অন্যদিকে দুই পরিবারের পক্ষ থেকে নিমন্ত্রিতদের অ্যাপায়নে কোনো কমতি হয়নি। প্রত্যেককে পাঠানো হয়েছে বিয়ের খাবার। ঘটনাটি ভারতের তামিলনাড়ুর।

এই বিয়ের অনুষ্ঠানকে বলা হচ্ছে ‘ওয়েডিং ফ্রম হোম’। করোনার কারণেই বর-কনের পরিবার এই ভার্চুয়াল বিয়ের আয়োজন করে। কিন্তু বিয়ের অনুষ্ঠানে খাওয়া-দাওয়া না হলে কেমন হয়? এ ভাবনা থেকে আয়োজকরা প্রত্যেক নিমন্ত্রিতের বাড়িতে চারটি করে টিফিন ক্যারিয়ারে খাবার পাঠিয়ে দেন। ওই খাবার খেতে খেতেই অনেকে অনলাইনে বিয়ের অনুষ্ঠান দেখেন।

ব্যাগভর্তি ছিল সুস্বাদু সব খাবার। দেওয়া হয়েছিল কলাপাতাও। টুইটারে ওই বিয়ের নিমন্ত্রিত একজন গোটা বিষয়টি তুলে ধরেন। তিনি লেখেন, ‘এটা বিয়ের নতুন ট্রেন্ড’। নেটিজেনরা এমন আয়োজনের ব্যাপক প্রশংসা করেন। করোনা সংক্রমণের সময় বিয়ের এমন আয়োজনকে অনেকে ‘দারুণ’ বলে উল্লেখ করেন।

  •