ছাতক পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামীলীগের ৩ প্রার্থী

44

ছাতক প্রতিনিধি :: আসন্ন ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় আওয়ামীলীগের ৩ প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। শনিবার ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামীলীগের কেন্দ্রিয় কার্যালয়ে তারা পৃথকভাবে দলীয় মনোনয়ন পত্র জমা দেন। বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী বিগত নির্বাচনে দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন। এরও আগে টানা দু’বার তিনি পৌর চেয়ারম্যান ও মেয়র পদে নির্বাচিত হয়েছিলেন। অর্থাৎ পৌরপিতা হিসেবে আবুল কালাম চৌধুরী টানা তিনবার বিজয়ী হয়েছেন। আবারো দলীয় মনোনয়নে টানা চতুর্থবার নির্বাচন করার লক্ষ্যে তিনি প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক, ছাতক পৌরসভার বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী দলের একজন নিবেদিত প্রান, সৎ ও যোগ্যতা সম্পন্ন মানুষ হিসেবে
তিনি আবারো দলীয় মনোনয়ন লাভ করবেন বলে তার কর্মী-সমর্থকদের বিশ্বাস।

এদিকে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করার প্রত্যাশায় দলীয় মনোনয়ন জমা দিয়েছেন ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু। তিনি বিগত নির্বাচনেও দলীয় মনোনয়ন লাভের চেষ্টা করেছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন লাভে ব্যর্থ হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আসন্ন পৌর নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন লাভের প্রত্যাশায় রয়েছেন। তার কর্মী-সমর্থকদের দাবী দলীয় প্রতীক নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করলে তার বিজয় সুনিশ্চিত।

নতুন মুখ হিসেবে দলীয় সমর্থনে মেয়র পদে নির্বাচন করার প্রত্যাশায় দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন উপজেলা যুবলীগ নেতা আনিসুর রহমান চৌধুরী সুমন। এর আগে তার বড় ভাই উপজেলা যুবলীগের সভাপতি সাইফুর রহমান চৌধুরী খোকন মেয়র পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরীর সাথে। আওয়ামী পরিবারের সন্তান হিসেবে আসন্ন পৌরসভা নির্বাচনে আনিসুর রহমান চৌধুরী সুমন দলীয় মনোনয়ন লাভের জন্য চেষ্টা করে যাচ্ছেন।