করোনায় সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ১৫১২০

3

স্টাফ রিপোর্টার
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৪৩ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেটের ৩৬, সুনামগঞ্জের ৫ জন এবং হবিগঞ্জের দুজন।

সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৯০ জন। এরমধ্যে সিলেট জেলার ৮ হাজার ১৪৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৩৯ জন, হবিগঞ্জে ১৫৮১ জন এবং মৌলভীবাজারের ১৭২৩ জন সুস্থ হয়েছেন।

একই সময়ে আরও ৪৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ১২০ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ৮৩৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৯৫, হবিগঞ্জে ১ হাজার ৯৩৪ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫৫ জন। এরমধ্যে সিলেট জেলার ১৯২ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজারের ২২ জন।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২ হাজার ১১ জন। এরমধ্যে ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২১ হাজার ৬৫২ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২১ হাজার ৪৪০ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ২১২ জন।

সবুজ সিলেট/১৫ ডিসেম্বর/ সেলিম হাসান