করোনার কারণে আবারও বন্ধ হচ্ছে সিনেমা হল

3

সবুজ সিলেট ডেস্ক

আবারো বন্ধ হয়ে যাচ্ছে যুক্তরাজ্যের বেশিরভাগ সিনেমা হল। সম্প্রতি লন্ডনসহ দেশটির আরও বেশ কিছু এলাকায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে শহরগুলোকে নিয়ে আসা হচ্ছে ট্রায়ার-৩ এর আওতায়।

তাই বুধবার (১৬ ডিসেম্বর) থেকে লন্ডনের প্রায় ১০০টি সিনেমা হল বন্ধ করে দেওয়া হচ্ছে। এ নিয়ে বেশ উত্তেজনা দেখা দিয়েছে লন্ডনের হল মালিকদের মধ্যে।

সিনেমা হল বন্ধ হওয়া নিয়ে ইউকে সিনেমা এসোসিয়েশন (ইউকেসিএ) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, ‘আবারো লন্ডনসহ ইংল্যান্ডের বেশ কিছু শহরের সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। আমরা সিনেমা নিয়ে এই সকল সিদ্ধান্তকে ধ্বংসাত্মক বলে মনে করি। জানিনা কেন যেন আমাদের সঙ্গেই সবসময় এমন কঠোর আচরণ করা হয়।’

প্রসঙ্গত, সম্প্রতি যুক্তরাজ্য তাদের করোনার সংক্রমণ কমিয়ে আনার লক্ষ্যে দেশটিতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা চালু করেছে। চলতি মাসের শুরু থেকে লন্ডন তাদের নিরাপত্তা আওতার ‘ট্রায়ার ২’-তে ছিলো। আর তাই সিনেমা হল কিংবা অন্যান্য ব্যবসার ক্ষেত্রে ছিলো না কোনো নিষেধাজ্ঞা।

কিন্তু বার্মিংহাম, নিউক্যাসেলসহ লন্ডনে আবারো করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শহরগুলোকে ‘ট্রায়ার ৩’-এর আওতায় নিয়ে আসা হচ্ছে।

সবুজ সিলেট/১৫ ডিসেম্বর/ সেলিম হাসান