র‌্যাবের অভিযানে ১১ প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লক্ষ টাকা জরিমানা

4

স্টাফ রিপোর্টার
র‌্যাব ৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের যৌথ অভিযানে মোট ১১টি প্রতিষ্ঠানকে মোট ৪ লক্ষ ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

র‌্যাব ৯ সূত্রে জানা যায়, সিলেট নগরীর দক্ষিণ সুরমায় মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল দ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করে ৩টি প্রতিষ্ঠান মোট ৯৫০০০ টাকা জরিমানা করা হয়।

সোমবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ সদর কোম্পানি সিলেটের একটি আভিযানিক দল মেজর মো. শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুকায়স্থ’র সমন্বয়ে সিলেট জেলার দক্ষিণ সুরমা এলাকায় মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল দ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করে ৩ টি প্রতিষ্ঠান জরিমানা করা হয়েছে। দক্ষিণ সুরমা এলাকার টেস্টি ট্রিট’কে ৬০ হাজার টাকা, লাহাম রেস্টুরেন্ট’কে ২৫ হাজার টাকা, দীনা মেডিক্যাল হল’কে ১০ হাজার টাকাসহ সর্বমোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে র‌্যাব ৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের যৌথ অভিযানে সিলেটের গোলাপগঞ্জ এলাকায় অভিযান করে ফুলবাড়ী ফুড প্রডাক্ট’কে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ সিপিএসসি ইসলামপুর কোম্পানি’র একটি আভিযানিক দল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলামের সমন্বয়ে সিলেটের গোলাপগঞ্জ এলাকায় অভিযান করে ফুলবাড়ী ফুড প্রডাক্ট’কে ৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে র‌্যাব ৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জের জগন্নাথপুরের সৈয়দপুর বাজার এলাকায় মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল দ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করে ৭টি প্রতিষ্ঠানকে মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ সিপিসি-৩ সুনামগঞ্জ কোম্পানির অধিনায়ক লে. কমান্ডার ফয়সল আহমেদ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের সৈয়দপুর বাজার এলাকায় মেয়াদ উর্ত্তীণ ও ভেজাল দ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এসময় সৈয়দপুর বাজারের রুমেল রেস্টুরেন্ট’কে ১০ হাজার টাকা, রিচমুন অভিজাত কনফেকশনারী’কে ৮ হাজার টাকা, স্বাদ কনফেকশনারী’কে ৮ হাজার টাকা, আহসান এন্ড ব্রাদার্স’কে ৫ হাজার টাকা, চাঁদশী ফার্মেসী’কে ২০ হাজার টাকা, শারমিন মেডিক্যাল হলকে ২ হাজার টাকা, মেসার্স মনোয়ার এন্ড ব্রাদার্স’কে ৩ হাজার টাকাসহ মোট ৭টি প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনার বিষয়টি নিশ্চিত করেন সিলেট র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি ওবাইন।

সবুজ সিলেট/১৫ ডিসেম্বর/ সেলিম হাসান