স্বপ্নের দলে পেলে-ম্যারাডোনার সঙ্গে মেসি-রোনালদোও

7

স্পোর্টস ডেস্ক :: ব্যালন ডি অর স্বপ্নের একাদশ প্রকাশ করেছে ফ্রান্স সাময়িকী ফুটবল। ড্রিম একাদশে অনুমিতভাবে আছেন পেলে ও ম্যারাডোনা। দুই কিংবদন্তীর সাথে এই টিমে জায়গা করে নিয়েছেন হালের দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ১৪০ জন সাংবাদিকের প্যানেল নির্বাচন করেছেন সেরাদের।

স্বপ্নের দলের বাকি নায়কেরা হলেন লেভ ইয়াশিন, কাফু, পাওলো মালদিনি, ফ্রাঞ্জ বেকেনবাওয়ার, জাভি হার্নান্দেজ ও লোথার মাথুস। কিন্তু এমন টিমে জায়গা পাননি ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা জিনেদিন জিদান, স্পেনের বিশ্বকাপ জয়ী গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।

গোলরক্ষক হিসেবে আছে ১৯৫৪ থেকে ১৯৭০ পর্যন্ত তৎকালীন সোভিয়েত ইউনিয়নের হয়ে আলো ছড়ানো বিস্ময়কর কিংবদন্তি লেভ ইয়াসিন। রক্ষণভাগে জার্মানির বেকেনবাওয়ার, ব্রাজিলের কাফু ও ইতালির মালদিনি।

এদের সামনেই স্পেনের জাভি হার্নান্দেজ, লোথার ম্যাথুস।

অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে আছেন ফুটবলের দুই মহানায়ক; ব্রাজিলের পেলে ও সম্প্রতি চিরবিদায় নেয়া আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক ম্যারাডোনা।

ফরোয়ার্ডের তালিকায় তিন গোলমেশিন। ডান দিকে মেসি, বায়ে রোনালদো, মাঝে ব্রাজিলের দ্যা ফেনোমেনন খ্যাত রোনাল্ডো।

সত্যিই স্বপ্নের দল। এমন দল বাস্তবে মাঠে দেখা দিলে, তা হতো অপূর্ব। প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দিত, তা সহজেই অনুমেয়। কিন্তু এমন দল তো শুধু কাগজে কলমেই সীমাবদ্ধ, যা হতো তা সব ভক্ত-সমর্থকদের কল্পনায়।

  •