সিলেটে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত শিপন হাজারী গ্রেপ্তার

18

স্টাফ রিপোর্টার
সিলেটে ২১টি ডাকাতি মামলার আসামিকে গ্রেপ্তার করছে পুলিশ। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেল ৪টায় বিশ্বনাথের উত্তর ধর্মদা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরআগে সোমবার দক্ষিণ সুরমা থেকে রাজীব এবং সবুজ নামের দুই ডাকাতকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত ডাকাতের নাম শিপন হাজারী (৩১)। সে বালাগঞ্জের সাদিকপুর গ্রামের মোবাশ্বির আলীর ছেলে।

পুলিশ জানায়, সোমবার বিশ্বনাথ থানা এলাকায় সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতি করার জন্য একত্রিত হয়। উক্ত ঘটনায় রাজীব এবং সবুজ নামের ২ ডাকাতকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা ২ দিন আগে দক্ষিণ সুরমা থানা এলাকায় ডাকাতি করে বলে প্রাথমিকভাবে পুলিশের কাছে স্বীকার করে। পরবর্তীতে তাদেরকে দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়। তাদের দল নেতা শিপন হাজারীকে মঙ্গলবার বিকেল ৪টায় বিশ্বনাথের উত্তর ধর্মদা এলাকা হতে গ্রেপ্তার করে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তিতে ঐ এলাকার কবরস্থান হতে ২টি দেশীয় তৈরি পাইপগান, ১টি গ্রীল কাটার ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আসামী প্রায় ১০ বছর ধরে ডাকাতির সাথে জড়িত বলে সিলেট জেলা পুলিশের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পুলিশ আরো জানায়, সে আন্ত:বিভাগীয় ডাকাত দলের সর্দার। ডাকাত সর্দার শিপন হাজারীর বিরুদ্ধে সিলেট জেলা, সিলেট মেট্রোপলিটন এলাকা ও মৌলভীবাজার জেলার বিভিন্ন থানায় ডাকাতি, অন্ত্রসহ মোট ২১টি মামলা আদালতে বিচারাধীন ও তদন্তাধীন রয়েছে।

সবুজ সিলেট/১৫ ডিসেম্বর/ সেলিম হাসান

  •